নরসিংদীতে আরও ৪২ জন করোনায় আক্রান্ত

নরসিংদীতে গত ২৪ ঘন্টায় আরও ৪২ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৩৫৩ জনে।

বুধবার (০৭ এপ্রিল) রাতে এ তথ্য জানিয়েছেন নরসিংদীর সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম।

সার্জন জানান, গত ২৪ ঘন্টায় জেলার ৭৯ জনের নমুনা পরীক্ষার জন্য রাজধানীর মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথে (আইপিএইচ) পাঠানো হয়। পাঠানো এসব নমুনাসহ ৬১টি পেন্ডিং নমুনার ফলাফলে ৩৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এরমধ্যে সদর উপজেলায় ২৯ জন ও পলাশে ৫ জন। এছাড়া জেলা হাসপাতালে রেপিড অ্যান্টিজেন পরীক্ষায় ৫ জন ও রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেপিড অ্যান্টিজেন পরীক্ষায় ৩ জন করোনা পজিটিভ শনাক্ত হয়।

সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ হিসাব অনুযায়ী, এ পর্যন্ত জেলার ছয়টি উপজেলা থেকে মোট ২১ হাজার ৪৫০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত করোনায় আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ২ হাজার ১১৪ জন, শিবপুরে ৩০৫ জন, পলাশে ৩৭১ জন, মনোহরদীতে ১৯৬ জন, বেলাবতে ১৬৪ জন ও রায়পুরায় ১৯৪ জন।

বর্তমানে হাসপাতাল আইসোলেশনে আছেন ৩৬ জন ও হোম আইসোলেশনে আছেন ৩৮৭ জন। এ পর্যন্ত জেলায় কোভিড-১৯–এর সংক্রমণ হয়ে মারা যাওয়া ব্যক্তির সংখ্যা ৫৫ জন। এরমধ্যে সদর উপজেলায় ৩০ জন, পলাশে ০৩, বেলাবতে ০৬, রায়পুরায় ০৭, মনোহরদীতে ০২ ও শিবপুরে ০৭ জন।