স্ত্রী-বান্ধবীদের জন্য ট্রেনে বিশেষ কামরা আর কলা চান কোহলি

কিছুদিন আগেও ভারতীয় ক্রিকেট দলের হোটেল রুমে তাদের স্ত্রী-বান্ধবীসহ স্বজনদের প্রবেশ নিষিদ্ধ ছিল। তবে অধিনায়ক ভিরাট কোহলির চাপের মুখে মাথানত করে ভারতীয় ক্রিকেট বোর্ড বিদেশ সফরে খেলোয়াড়দের স্ত্রী-বান্ধবীদের সাথে রাখার অনুমতি দেয়। এবার বোর্ডের কাছে আরও বড় দাবি জানিয়েছেন কোহলি।

জানা যায়, ইংল্যান্ড বিশ্বকাপকে সামনে রেখে খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্টের সাথে আলোচনায় বসে বোর্ড কর্মকর্তারা। সেখানে একগুচ্ছ দাবি জানান ভারত অধিনায়ক। তাদের প্রথম দাবি, জিম রয়েছে এমন হোটেলই যেন তাদের জন্য বরাদ্দ থাকে। বোর্ডের পক্ষ থেকে এই ব্যাপারেও আশ্বস্ত করা হয়েছে। পরের দাবিটি হলো, টুর্নামেন্টের সময় যেন পর্যাপ্ত পরিমাণ কলা রাখা হয়। কলার সাথেও অন্যসব ফলও যেন পরিমাণমতো থাকে তা নিশ্চিতের আবেদন জানান কোহলি। এই দাবিটিও সহজে মেনে নেয় বোর্ড।

পরের দাবিটা হলো- ট্রেনের একটি সুরক্ষিত কামরা রাখতে হবে তাঁদের জন্য। যাতে বিশ্বকাপের সময় স্ত্রী-বান্ধবীদের সঙ্গে নিয়ে নিশ্চিতে এক ভেন্যু থেকে অন্য ভেন্যুতে যেতে পারেন ক্রিকেটাররা।

কিন্তু এ ব্যাপারে প্রথমে অনুমতি দিতে চাইছিল না সিওএ। কমিটির মতে, এই বিষয়টির সঙ্গে নিরাপত্তার ব্যাপার জড়িয়ে। তবে কোহলির জোরাজুড়িতে শেষ অবধি অনুমতি দিতে বাধ্য হয় বোর্ড। মানে আগামী বিশ্বকাপে স্ত্র-বান্ধবীদের পাশাপাশি ট্রেনে বিশেষ কামরা ও প্রচুর কলা পাবেন ভারতের ক্রিকেটাররা।

মন্তব্য লিখুন :