ভারতের সিনিয়ররা চান তরুণরা যেন ব্যাগ বইবার জন্য দলে থাকে: ওয়ার্ন

আইপিএলের দল রাজস্থান রয়্যালসের প্রাক্তন অধিনায়ক ও মেন্টর শেন ওয়ার্ন। অধিনায়ক ও মেন্টর হওয়ার সুবাদে টানা কয়েক বছর তিনি ভারতে থেকেছেন। সময় কাটিয়েছেন ভারতীয় ক্রিকেটারদের সাথে। আর ওেই সময়ের কিছু বর্ণনা তিনি লিখেছেন তার বইয়ে।

ভারতের সাবেক ব্যটসম্যান মোহাম্মদ কাইফের ব্যাপারে ওয়ার্ন লিখেছেন, হোটেলে চেক-ইন করার সময় দলের ছেলেরা প্রত্যেকে যে যার ঘরের চাবি নিয়ে চলে যায়। কয়েক মিনিট পরে দেখি রিসেপশনে এসে কাইফ বলছে, আমি কাইফ। রিসেপশনিস্ট বললেন, হ্যাঁ, আপনাকে কী ভাবে সাহায্য করতে পারি, বলুন? কিন্তু ও সেই একই কথা বলে চলল, আমি কাইফ। তখন আমি নিজেই ওর কাছে গিয়ে বললাম, সব ঠিক আছে তো বন্ধু? তখনও বলল, হ্যাঁ, আমি কাইফ।

তিনি লেখেন, আমি জানি, ওরাও জানে তুমি কাইফ। কী বলতে চাইছ, বলো। এরপর কাইফ বলেন, সবার মতো আমাকেও ছোট ঘর দেওয়া হয়েছে। তখন ওয়ার্ন তাকে জিজ্ঞেস করলেন, তুমি কি আরও ভালো কিছু চাও? তখন কাইফ আবার বলেন, হ্যাঁ, আমি কাইফ।

ওয়ার্ন লিখেছেন, তখন আমি বুঝলাম ও বলতে চায়, ও একজন সিনিয়র, ভারতীয় দলে খেলা ক্রিকেটার, তাই ওকে ব়ড় ঘর দেওয়া উচিত। তখনই বুঝি যে, ভারতের সিনিয়র ক্রিকেটাররা চায় তাদের বেশি সুবিধা দেওয়া হোক আর তরুণরা যেন তাদের ব্যাগ বইবার জন্য দলে থাকে।

রবীন্দ্র জাদেজার ব্যাপারে লিখেছেন, জাদেজা সব সময় দেরি করে আসত। অনুশীলনে যাওয়ার বাস ধরতে ওর দু’দিন দেরি হওয়ার পরে এক দিন ফেরার পথে মাঝরাস্তায় তাঁকে নামিয়ে দিয়ে বলি তুমি বাকি রাস্তা হেঁটে ফেরো। তার পর থেকে জাদেজা আর ভুল করেনি।

ওয়ার্নের এমন বয়ানের পর এখনো কোনো ভারতীয় ক্রিকেটার মুখ খুলেনি। তবে ভারতীয় দর্শকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে ধুয়ে দিচ্ছেন।

মন্তব্য লিখুন :