অবশেষে জয়ের দেখা পেল অস্ট্রেলিয়া

একসময়ের ক্রিকেট পরাশক্তি ছিল অস্ট্রেলিয়া। জিতেছে টানা তিনটি বিশ্বকাপ। রিকি পন্টিং-ম্যাথু হেইডেন-ব্রেট লিদের ওই সময়ে অজিদের হারানোটাই যে কোনো দলের জন্য স্বপ্ন ছিল। তবে এখন আর অজিদের সেই সুদিন নেই। যে কোনো দলই তাদের সহজে হারাতে পারে। ইদানিং তো জেতাটাই ভুলে গেছে অজিরা।

বর্তমানে তারা খেলছে দক্ষিণ আপ্রিকার সাথে। এই সিরিজের আগে তারা ইংল্যান্ডের সাথে দুইটি ৫ ওয়ানডের সিরিজ খেলেছে। সেখানে ১০ ম্যাচের নয়টিতেই হেরেছে তারা। জিতেছে মাত্র একটিতে আফ্রিকার বিপক্ষে সিরিজেও প্রথম ওয়ানডেতে হেরেছিল তারা। সব মিলিয়ে সর্বশেষ ৭ ম্যাচে হেরেছে অজিরা।

তবে তারা এবার হারের বৃত্ত থেকে বের হতে পেরেছে। ওয়ানডেতে টানা সাত ম্যাচ হারের পর অবশেষেআজ আফ্রিকার বিপক্ষে জয়ের মুখ দেখেছে। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতায় ফিরেছে অ্যারন ফিঞ্চের দল।

কাগিসো রাবাদা (৪/৫৪) আর ডোয়াইন প্রিটোরিয়াসের (৩/৩২) দারুণ বোলিংয়ে অস্ট্রেলিয়াকে ২৩১ রানেই গুটিয়ে দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। স্বাগতিক দলের কেউ হাফসেঞ্চুরিও করতে পারেননি। অ্যালেক্স কারে ৪৭, ক্রিস লিন ৪৪ আর ওপেনার অ্যারন ফিঞ্চ করেন ৪১ রান।

জবাবে নয় উইকেট হারিয়ে ২২৪ রান করে দক্ষিণ আফ্রিকা। এতেই ৭ রানে হারতে হয় আফ্রিকাকে। ডেভিড মিলার করেন সর্বোচ্চ ৫১ আর ডু প্লেসি ৪৭।

মন্তব্য লিখুন :