অলরাউন্ডার র‌্যাংকিং: সাকিবের ওপর রাশিদ খান ও মোহাম্মদ নবী

ওয়ানডেতে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে আগেই সাকিব আল হাসানকে হটিয়ে শীর্ষে চলে গিয়েছিল আফগানিস্তানের রাশিদ খান। এবার সাকিবকে দুই নম্বর স্থান থেকে সরিয়ে দিয়েছেন আরেক আফগান মোহাম্মদ নবী।

গতকাল প্রকাশিত ওয়ানডে র‌্যাংকিংয়ে দেখা যায়, ৩৫৩ রেটিং পয়েন্ট নিয়ে সবার শীর্ষে আছেন রাশিদ খান। তারপরের অবস্থানে আছেন নবী। তার রেটিং পয়েন্ট ৩৩৭। নবীর চেয়ে ৫ পয়েন্ট কম সাকিবের। যে কারণে তিন নম্বরে আছেন বিশ্বসেরা এই বাংলাদেশী।

তাদের ঠিক পরেই আছেন নিউজিল্যান্ডের মিচেল সান্টেনার। তার রেটিং পয়েন্ট ৩১৭। এরপর আছেন মোহাম্মদ হাফিজ, মঈন আলী, অ্যাঞ্জেলো ম্যাথুস, ক্রিস ওকস, জেসন হোল্ডার ও মিচেল মার্শ।

ওয়ানডে র‌্যাংকিংয়ে তিনে থাকলেও ইনজুরির কারণে মাঠের বাইরে থাকা সাকিব টেস্টে শীর্ষস্থান ধরে রেখেছেন। ৪২০ রেটিং পয়েন্ট নিয়ে তিনি এখন শীর্ষে। দুই নম্বরে থাকা জাদেজার রেটিং পয়েন্ট ৪০০। এরপর আছেন জেসন হোল্ডার, ভারনন ফিল্যান্ডার ও রবিচন্দন আশ্বিন।

টুয়েন্টিতে সাকিব আছেন আগের মতোই তিনে। এখানে শীর্ষে আছেন গ্নেন ম্যক্সওয়েল ও দুই নম্বরে মোহাম্মদ নবী। সর্বশেষ র‌্যাংকিংয়ে ছয়ে থাকা মাহামুদুল্লাহ রিয়াদ এক ধাপ পিছিয়ে নেমে গেছেন সাতে।

মন্তব্য লিখুন :