১০৫ রানের বিশাল জয় ঢাকার

খুলনা টাইটান্সের বিপক্ষে ১০৫ রানের বিশাল জয় পেয়েছে ঢাকা ডায়নামাইটস। এই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলে সবার শীর্ষে চলে গেছে ঢাকা।

মঙ্গলবার (৮ জানুয়ারি) প্রথমে ব্যাট করতে নেমে হযরতউল্লাহ যাযাইয়ের হাফসেঞ্চুরিতে ভর করে খলনাকে ১৯৩ রানের বিশাল টার্গেট দেয় ঢাকা। জবাবে খেলতে নেমে ১৩ ওভারে মাত্র ৮৩ রানে অলআউট হয় খুলনা।

আগের ম্যাচে রাজশাহী কিংসের ওপর তাণ্ডব চালিয়েছিলেন হজরতুল্লাহ জাজাই। আজকের ম্যাচেও আফগান এই হার্ড হিটারের তাণ্ডব চলে মিরপুরে। অন্যদিক থেকে তাকে যোগ্য সঙ্গ দেন ক্যারিবিয়ান সুনিল নারাইন। এই জুটি প্রথম উইকেটে যোগ করেন ৬৮ রান। তখন সবেমাত্র ৫ ওভার শেষ।

এরপর ষষ্ঠ ওভারের প্রথম বলে ১৯ রান করে সাজঘরে ফেরেন নারাইন। তবে রনিকে নিয়ে রানের চাকা সচল রাখেন যাযাই। এতে ১০ ওভারেই ঢাকা করে ফেলে সেঞ্চুরি আর যাযাই হাফসেঞ্চুরি।

১১তম ওভারে ১৮ বলে ২৮ রান করা রনিকে ফেরান মাহামুদুল্লাহ রিয়াদ। তখন রান ১১০। এরপরই হঠাৎ ছন্দপতন। পরের ওভারে পল স্টার্লিং এসে প্রথমে ৩৬ বলে ৫৭ রান করা যাযাই ও পরের বলে ক্রিজে নতুন আসা সাকিবকে ফেরান। তবে শেষদিকে পোলার্ডের ঝড়ো ২৭ আর আন্দ্রে রাসেলের ২৫ রানে ভর করে ১৯২ রান তুলে ঢাকা।

জবাবে শুরু থেকেই উইকেট হারাতে থাকে খুলনা। দ্বিতীয় ওভারে স্টালিংকে দিয়ে শুরু হয় এই ধারা। তবে জুনায়েদ সিদ্দিকি অন্যদিক দিয়ে ঝড় তোলেন। কিন্তু জহুরুল ১ ও মাহামুদুল্লাহ ৮ রান করে বিদায় নিলে তার ঝড়ো ইনিংসের কোনো মূল্য থাকেনি।

একসময় তাদের স্কোর হয় ৬০-৫। তবে আরিপুল হক ১৯ রানের একটি ইনিংস খেললে শেষ অবধি ৮০ পার করে তারা। সাকিব আর নারিনের স্পিন ঘূর্ণিতে খুলনা থামে ৮৩ রানে।

সংক্ষিপ্ত স্কোর: ঢাকা ডায়নামাইটস ১৯২-৬: হজরতুল্লাহ জাজাই ৫৭(৩৬), রনি তালুকদার ২৮ (১৮)। পল স্টালিং ১-১-২ ও ডেবিড উইসি ৪-২৪-২।

খুলনা টাইটান্স ৮৩-১০। জুনায়েদ সিদ্দিকি ৩১ (১৬) ও আরিফুল হক ১৯ (১৯)। সাকিব আল হাসান ৩-১৮-৩ ও সুনিল নারাইন ৩-২০-২।

মন্তব্য লিখুন :