মুমিনুল-মিরাজের ব্যাটে রাজশাহীর জয়

মুস্তাফিজ ও ইসরু উদানার আগুন ঝরা বোলিংয়ের পর মুমিনুল হক ও মেহেদি মিরাজের ব্যাটে ৭ উইকেটে খুলনা টাইটান্সকে হারিয়েছে রাজশাহী কিংস। এটিই এবারের বিপিএলে তাদের প্রথম জয়।

বুধবার (৯ জানুয়ারি) দিনের দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করতে নামে খুলনা। তারা শুরুটা ভালো করলেও ইদানা ও মুস্তাফিজের গতির সামনে মুখ থুবড়ে পড়ে। ২০ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ১১৭ রান। জবাবে ওপেনার মুমিনুল হকের ৪৪ ও ওয়ান ডাউনে নামা মেহেদি মিরাজের ৫১ রানে ভর করে ৭ বল হাতে রেখেই সাত উইকেটের জয় তুলে নেয় রাজশাহী।

শুরুটা বেশ ভালোই ছিল খুলনার। পল স্টালিং আর জুনায়েদ সিদ্দিকীর ২৯ বলের জুটিতে উঠেছিল ৪০ রান। ১৪ বলে ১৬ রান করে স্টার্লিং ফেরার পরই যেন খেই হারিয়ে ফেলে খুলনা।

মোস্তাফিজের করা পরের ওভারেই সাজঘরের পথ ধরেন জুনায়েদ সিদ্দিকী। তিনি করেন ১৮ বলে ২৩ রান। পরের সময়টা কেবলই হতাশার খুলনার জন্য। কোনো ব্যাটসম্যানই হাল ধরতে পারেননি।

জহুরুল ইসলাম (১), মাহমুদউল্লাহ (১৮ বলে ১১), আরিফুল হক (১৬ বলে ১২), ডেভিড ওয়াইজ (১৪ বলে ১৪)-কেউই দলের প্রয়োজন মেটাতে পারেননি। মাঝে ১৮ বলে ২২ রান করা ডেভিড মিলান আশা দেখালেও পার্টটাইমার সৌম্য সরকারকে ছক্কা মারতে গিয়ে বাউন্ডারিতে ধরা পড়েন। শেষ অবধি তাদের ইনিংস থামে ১১৭ রানে।

জবাবে ব্যাটে নেমে শুরুতেই বিপদে পড়ে রাজশাহী। দ্বিতীয় ওভারেই তারা হারিয়ে বসে ৬ রান করা হাফিজকে। তবে এরপরের গল্পটা লিখেছেন দুই বাংলাদেশী। দ্বিতীয় উইকেটে মুমিনুল হক ও মেহেদি মিরাজ মিলে যোগ করেন ৮৯ রান। মুমিনুল ৪৩ বলে ৪৪ রান করে আর মিরাজ ৪৫ বলে ৫১ রান করে আউট হন। এরপর বাকি ১৮ রান সহজেই করে ফেলেন সৌম্য সরকার ও লউরি ইভানস।

সংক্ষিপ্ত স্কোর: খুলনা টাইটান্স ১১৭-৯ (২০)। জুনায়েদ সিদ্দিকি ২৩ ও ডেভিড মালান ২২। ইসারু উদানা ৪-১৫-৩, মুস্তাফিজুর রহমান ৪-১৮-২।

রাজশাহী কিংস: ১১৮-৩ (১৮.৫)। মুমিনুল হক ৪৪ মেহেদি মিরাজ ৫১। তাইজুল ইসলাম ৩-২২-১, পল স্টার্লিং ২-৯-১।

মন্তব্য লিখুন :