বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিচ্ছেন ইমরুল কায়েস

বিশ্বকাপের ১৫ সদস্যের দলে জায়গা হয়নি বাংলাদেশের বা-হাতি ওপেনার ইমরুল কায়েসের। তিনি জায়গা পাননি ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডেও। তবে এই খেলোয়াড়ই প্রস্তুতি নিচ্ছেন বিশ্বকাপের জন্য।

এর কারণ বিশ্বকাপ একাদশে থাকা কোনো খেলোয়াড় যদি ইনজুরিতে পড়েন তাহলে ডাক পড়তে পারে ইমরুলের। সে জন্যই তিনি নিজেকে প্রস্তুত করছেন।

স্কোয়াডে জায়গা না হলেও ইমরুলকে রাখা হয়েছে ৩০ সদস্যের এলিট ক্যাম্পে। এর মানে তিনি নির্বাচকদের রাডারেই আছেন। তাছাড়া এবারের ডিপিএলেও তার ফর্ম খুব একটা খারাপ যায়নি। তামিম ইকবাল বা সৌম্য সরকারের মধ্যে যদি কেউ বিশ্বকাপ চলাকালীন ইনজুরিতে পড়েন তাহলে সম্ভাবনা আছে এই তারকার বিশ্বকাপ দলে অন্তর্ভূক্তির।

এ বিষয়ে ইমরুল বলেন, এটা আমার জন্য ভাল যে আমি অনুশীলন করতে পারছি। ক্যারিয়ারে এটা অনেক কাজে দেবে। সুযোগটি যদি আসে, তবে আমি দলের জন্য যেকোনো পরিস্থিতিতে এবং কোনো অবস্থাতে খেলার জন্য প্রস্তুত আছি।

কায়েস বলেন, শুনুন, চাপের হাত ধরে রাখা সহজ নয়, তবে যদি এই শিবির আপনাকে নিজেকে প্রস্তুত করতে সহায়তা করবে। যদিও হঠাৎ করেই দলে ডাক পেলে পারফর্ম করা কঠিন।

তিনি বলেন, আমি মনে করি এই ক্যাম্পে যারা ডাক পেয়েছেন তারা খুবই ভাগ্যবান। কারণ কেউ যদি আহত হয় তবে খেলোয়াড়দের এখানে থেকে ডাকা হবে। এ কারণে আমরা এই ক্যাম্পটিকে গুরুত্ব সহকারে গ্রহণ করেছি।

গত ছয় মাস যাবত জাতীয় দলের বাইরে এই ওপেনার। তবে ডিপিএলে নিয়মিত খেলে যাচ্ছেন তিনি। টেস্ট ক্রিকেটেও নির্ভরতার প্রতীক তিনি। ২০১৫ বিশ্বকাপেও মূল স্কোয়াডে জায়গা হয়নি তার। তবে এনামুল হক বিজয় তৃতীয় ম্যাচে ইনজুরিতে পড়ায় বিশ্বকাপ দলে ডাকা হয়েছিল তাকে। সেবার তিনিনিজেকে মেলেও ধরেছিলেন।

মন্তব্য লিখুন :