শেওয়াগের পছন্দের দলে নেই ধোনি-কোহলি

আইপিএলের ১২তম আসর শেষ হয়ে গেছে কয়েকদিন আগে। আসর শেষ হতেই পারফর্মের বিচারে এবারের সেরা একাদশ ঘোষণা করেছে বিসিসিআই। সেই সাথে অনেক তারকা খেলোয়াড়েওরাও তাদের পছন্দের একাদশ ঘোষণা করেছে।

ভারতের সাবেক ওপেনার ও কিংস ইলেভেন পাঞ্জাবের মেন্টর বীরেন্দর শেওয়াগও তার পছন্দের একাদশ প্রকাশ করেছেন। তবে মজার বিষয় হচ্ছে শেওয়াগ এই দলে রাখেননি ভারতের বর্তমান ও সাবেক অধিনায়ককে।

বীরু ওপেনার হিসাবে বেছে নিয়েছেন শিখর ধাওয়ান ও জনি বেয়াস্টোকে। যদিও এবার এই দুজনের চেয়ে বেশ সফল ছিলেন ডেভিড ওয়ার্নার ও কেএল রাহুল।

তিন নম্বরে শেওয়াগের পছন্দ লোকেশ রাহুল। যদিও তিনি একজন ওপেনার। চতুর্থ স্থানে রয়েছেন ডেভিড ওয়ার্নার। শেওয়াগ তাকে চর্তর্থ স্থানে রাখলেও এর আগে কখনোই এই পজিশনে খেলেননি এই অস্ট্রেলিয়ান।

দিল্লি ক্যাপিটালসের উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পান্ট রয়েছেন পাঁচ নম্বরে। ধোনির পরিবর্তে তাকেই পছন্দ শেওয়াগের। ছয় নম্বরে রয়েছেন আন্দ্রে রাসেল। আরেক অলরাউন্ডার হিসেবে জায়গা পেয়েছেন হার্দিক পান্ডিয়া।

অষ্টম স্থানে রয়েছেন স্পিন অলরাউন্ডার শ্রেয়াস গোপাল। এবার ২৫ উইকেট নেয়া কাগিসো রাবাডা রয়েছেন নবম স্থানে। দশ নম্বরে থাকছেন যশপ্রীত বুমরা। ১১ নম্বরে থাকছেন রাহুল চহার। মানে এবার আইপিএল সর্বোচ্চ উইকেট নেয়া ইমরান তাহিরই নেই।

মন্তব্য লিখুন :