৩ ওভারে ৩ ক্যাচ মিস, সাকিবের রেকর্ড হাতছাড়া

আয়ারল্যান্ডের বিরুদ্ধে বাজে ফিল্ডিংয়ের অনান্য নজির স্থাপন করল বাংলাদেশ। বলতে গেলে রীতিমতো ক্যাচ মিসের মহড়া দিচ্ছে তারা। টানা তিন ওভারে তিন ক্যাচ মিস করেছে তিন টাইগার ফিল্ডার।

প্রথম ক্যাচটি মিস করেন সাব্বির হোসেন। মোসাদ্দেকের করা ২১তম ওভারের শেষ বলে এক স্টেপ এগিয়ে ছক্কা মারতে যান উইলিয়াম পর্টারফিল্ড। তবে বল চলে যায় লং অনে সোজা সাব্বিরের দিকে। সামান্য এগিয়ে বলের নাগালও পেয়ে যান সাব্বির। তবে তিনি বলটি তালুতে জমাতে পারেননি।

পরের বলেই আবার ক্যাচ উঠান পর্টারফিল্ড। এবার ক্যাচটি উঠে সাকিব আল হাসানের বলে পয়েন্টে। তবে এবারও হয়নি। ক্যাচটি ফেলে দেন মোহাম্মদ সাইফুদ্দিন। এতে ২৫০ উইকেটের মাইলফলকে পৌঁছতে পারেননি সাকিব।

পরের ওভারেই ক্যাচ উঠান পল স্টার্লিং। তবে স্লিপে থাকা সাকিবের সামান্য সামনে পড়ে বলটি। তবে এ ধরনের ক্যাচ লুফে নেওয়া উচিত ছিল সাকিবের। কিন্তু তিনি ব্যর্থ হন। যার মূল্য চুকাতে হচ্ছে বাংলাদেশকে।

শেষ অবধি ৯ ওভারে ৬৩ রান দিয়ে উইকেট শূন্য থাকেন। যে কারণে আজ আর তার রেকর্ড গড়া হয়নি। সামনের ম্যাচে যদি তিনি উিইকেট নিতে পারেন তাহলে সবচেয়ে দ্রুত ২৫০ উইট ও ৫ হাজার রানের মালিক হবেন তিনি। সেই সাথে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ২৫০ উইকেটের কীর্তি গড়বেন।

মন্তব্য লিখুন :