এবার জার্সি বিতর্ক ইংল্যান্ডে

বাংলাদেশের পর এবার জার্সি বিতর্ক শুরু হয়েছে ইংল্যান্ডে। তবে বাংলাদেশের ন্যায় জাতীয়তার প্রতীক নিয়ে নয়, ইংল্যান্ডের জার্সির সমস্যা হচ্ছে দর্শকদের নতুন ডিজাইন পছন্দ নয়। তবে বাংলাদেশের জার্সিকে যেমন অনেকেই পাকিস্তানের জার্সির সাথে গুলিয়ে ফেলেছিলেন ইংল্যান্ডের জার্সিকে অনেকে ভারতের জার্সির সাথে তুলনা করেছেন।

জানা যায়, ঘরের মাঠে বিশ্বকাপের জন্য জার্সিসহ নতুন কিটস তৈরি করেছে ইংল্যান্ড ক্রিকেট টিম। ইসিবির তরফে সোশ্যাল মিডিয়ায় জার্সির ছবি প্রকাশ করে সমর্থকদের কাছে জানতে চাওয়া হয় তা কেমন লেগেছে।

কয়েক ঘন্টার মধ্যেই ওই টুইটে পরে হাজার হাজার রিটুইট। সবার একটাই কথা জার্সি মোটেও ভালো হয়নি। মূলত ইংল্যান্ডের নতুন জার্সির রং ও ডিজাইন বেশিরভাগ সমর্থকেরই পছন্দ হয়নি। কেউ কেউ তো আবার মরগানদের নতুন জার্সিকে টিম ইন্ডিয়ার জার্সির সঙ্গে গুলিয়ে ফেলেছেন। ভারত-ইংল্যান্ড ম্যাচের সময় দু’দলকে আলাদা করে চেনা যাবে কি না, সে সম্পর্কেও সন্দীহান অনেকে।

ইংল্যান্ড দল সচরাচল টি-২০ ক্রিকেট খেলে লাল জার্সিতে। ওয়ানডে ক্রিকেট খেলে গাড়ো নীল রংয়ের জার্সি পরে। বিশ্বকাপের জন্য যে নতুন জার্সি বানিয়েছে ইসিবি, তা উজ্জ্বল আকাশি নীল বা স্কাই ব্লু রংয়ের।

টুইটারে এমন জার্সিকে বেদনাদায়ক, নব্বইয়ের দশকের জার্সি, ভারতের জার্সি বলে অ্যাখ্যা দিয়েছেন। তবে জার্সি পরিবর্তন করা হবে কিনা সে বিষয়ে ইসিবি এখনো জানায়নি।

মন্তব্য লিখুন :