টাইগার নিন্দুকদের কড়া জবাব দিলেন মাশরাফি

দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে টাইগাররা। এই জয়ের পর বিভিন্ন দিক থেকে যেমন টাইগারদের প্রসংসা হচ্ছে তেমনি আসছে নেতিবাচক মন্তব্যও। এইতো টাইগারদের জয়ের পর গতকাল ভারতের টিভি চ্যালেন এনডিটিভির শিরোনাম ছিল, ‘বিশ্বকাপের প্রথম াঘটনের জন্ম দিল বাংলাদেশ।’

এরও আগে নিজের প্রেডিকশনে নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম বলেন, ‘এই বিশ্বকাপে টাইগারদের চেয়েও ভালো ফল করবে আফগানিস্তান। বাংলাদেশ শুধু একটি ম্যাচেই জিতবে পারবে।’ ম্যাককালামের এমন বক্তব্যই বলে দেয় টাইগাররা যে আগের চেয়ে অনেক শক্তিশালী তা এখনো মেনে নিতে পারছে না কেউ। তাইতো এমন জয়ের পরও অনেকে খুঁত খুঁজে বেড়াচ্ছেন।

ম্য্যাচ জয়ের পর গতকাল সংবাদ সম্মেলনে আসেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সংবাদ সম্মেলনেও বিদেশি এক সাংবাদিকদের কাছ থেকে এমন প্রশ্ন এলো। কিছুটা ঘুরিয়ে ফিরিয়ে- সাংবাদিকের প্রশ্ন, বাংলাদেশ আসলে আগে সবাই ধরে নিতো আপসেট, এমন জয়ের পরও কি সেই ধারনা বদলাবে?

জবাবে মাশরাফি বলেন, এটাতো আসলে নির্দিষ্ট ব্যক্তির ওপর নির্ভর করে। একজন মানুষের ধারনাতো আমরা বদলাতে পারবো না। এতো কিছু না ভেবে আমাদের নিজেদের খেলার দিকে মনোযোগ দেওয়াই জরুরি। আমাদের কাজটা ঠিকঠাক মতো করাই হচ্ছে মূল ব্যাপার। কে, কী বললো এইসব নিয়ে আমরা ভাবছি না।

মাশরাফি কি বোঝাতে চেয়েছেন সেটা ওই সাংবাদিক বুঝেছেন কিনা জানা নেই। তবে গতকালের জয় একটি বার্তা টাইগারদের তরফ থেকে এসেছে সেটা নিশ্চিত। এখন আর টাইগাররা কারো চেয়ে কম নয়, সব স্থানে ডমিনেট করেই জিতবে। এখন দেখা যাক এই বার্তা বড় দলগুলোর কানে কতটা পৌঁছায়।

মন্তব্য লিখুন :