হাফিজের তাণ্ডবে পাকিস্তানের রানপাহাড়

মোহাম্মদ হাফিজ ও বাবর আজমের ব্যাটে রান পাহাড় গড়েছে পাকিস্তান। তিন হাফসেঞ্চুরিতে এশিয়ার দেশটি তুলেছে ৩৪৮ রান। জিততে হলে এখন ইংল্যান্ডের চাই ৩৪৯।

বিশ্বকাপের ষষ্ঠ ম্যাচে আগে ব্যাট করতে নামা পাকিস্তানকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার ফখর জামান ও ইমামুল হক। ওপেনিং জুটিতে আসে ৮২ রান। ১৫তম ওভারে এসে মঈন আলী ভাঙেন এই জুটি। তিনি পখর জামানকে ৩৬ রানের মাথায় সাজঘরে ফেরান।

এরপর বাবর আজমকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন ইমামুল। তবে সে প্রতিরোধ ভেঙে দেন সেই মঈন। এবার তার শিকার হন ৫৮ বলে ৪৪ রান করা ইমামুল।

তবে এরপর হাফিজকে সাথে নিয়ে দুর্দান্ত এক জুটি গড়ে তোলেন বাবর আজম। এ জুটি মাত্র ৭৬ বলে করে ৮৮ রান। ৩২তম ওভারে এসে ৬৬ বলে ৬৩ রান করে বাবর আজম ফিরলেও হাফিজের দুর্দান্ত ব্যাটিংয়ে বড় রানের দিকেই আগাতে থাকে পাকিস্তান।

চতুর্থ উইকেটে হাফিজ ও সরফরাজ ৮০ রানের দুর্দান্ত একটি জুটি গড়ে তোলেন। ৪৩তম ওভারে মার্ক উডের শিকার হয়ে হাফিজ ফিরলে ভাঙে এই জুটি। তার আগে অবশ্য ৬২ বলে ৮৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন হাফিজ।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। তবে সরফরাজের দায়িত্বশীল ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ৩৪৮ রান তুলে পাকরা।

সংক্ষিপ্ত স্কোর: পাকিস্তান ৩৪৮-৮ (৫০)।

মোহাম্মদ হাফিজ ৮৪ (৬২), বাবর আজম ৬৩ (৬৬), সরফরাজ আহমেদ ৫৫ (৪৪), ইমামুল হক ৪৪ (৫৮)।

ক্রিস ওকস ৮-৭১-৩, মঈন আলী ১০-৫০-৩, মার্ক উড ১০-৫৩-২।

মন্তব্য লিখুন :