সাকিব দিলেন সুখবর

শ্রীলঙ্কার বিপক্ষে গতকাল বাংলাদেশের যে ম্যাচটি ছিল তা বৃষ্টির কারণে বাতিল হয়েছে। ওেই ম্যাচের আগে বাংলাদেশ শিবিরে একটি শঙ্কা ছিল। শঙ্কাটা ছিল বিশ্বসেরা অলরাউন্ডার ও এখন পর্যন্ত বিশ্বকাপের সেরা ব্যাটসম্যান সাকিব আল হাসানকে নিয়ে।

এ তারকা ওই ম্যাচে মাঠে নামতে পারবেন কিনা তা নিয়ে অনিশ্চয়তা ছিল। তবে বৃষ্টির কারণে টন না হওয়াতে আর একাদশ দেয়নি টাইগাররা। তাই সাকিবের নামা না নামা নিয়ে কোনো আলোচনাও হয়নি।

তবে সূত্র জানিয়েছে, ওই ম্যাচ মাঠে গড়ালে সাকিব মাঠে নামতে পারতেন না।

বাংলাদেশের পরবর্তী ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৫ জুন। ওই ম্যাচে সাকিব খেলতে পারবেন কিনা সেটা নিয়েও একটা শঙ্কা তৈরি হয়েছিল। তবে সূত্র বলছে সাকিবকে নিয়ে আর কোনো শঙ্কা নেই। ফুল ফিট হয়েই তিনি ওই ম্যাচে মাঠে নামবেন।

সূত্র জানায়, ইংল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচে সেঞ্চুরির পথে বাঁ ঊরুতে টান লাগে সাকিবের। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগের দিন ব্যথা বেড়ে যাওয়ায় স্ক্যান করানো হয় তার। তাতে গুরুতর কিছু ধরা পড়েনি, ধারণা করা হচ্ছে এটি গ্রেড ওয়ান স্ট্রেইন। বিশ্রামেই এটি ঠিক হয়ে যাওয়ার কথা।

এবারের বিশ্বকাপে প্রথম ম্যাচে সাকিব ৭৫ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন। পরের ম্যাচে করেন ৬৬ রান। আর তৃতীয় ম্যাচে তো রীতিমতো আগুন ঝড়ান এই বাহাতি ব্যাটসম্যান। খেলেন ১২১ রানের দারুণ এক ইনিংস। এমন খেলোয়াড়কে না পাওয়াটা যে কোনো দলের জন্যই ক্ষতির হতো। তবে আপাতত বাংলাদেশ নির্ভার তাদের সেরা তারকাকে নিয়ে।

মন্তব্য লিখুন :