বিষণ্ন মুখে বিদায় নিলেন স্টিভ রোডস, কথাও বললেন না

নানান জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বিদায় নিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের হেড কোচ স্টিভ রোডস। বিদায়বেলায় তার মুখে কোনো হাসি ছিল না, দেখাচ্ছিল বেশ বিষণ্ন। এমনকি সাংবাদিকদের সাথে কোনো কথাও বলেননি তিনি।

বৃহস্পতিবার বিসিবির প্রধান নির্বাহীর কক্ষে হাজির হন রোডস। এরপর রুদ্ধদ্বার বৈঠক করেন।

বৈঠক শেষে তিনি কোনো কথা না বললেও বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সংবাদমাধ্যমকে বলেন, এটি আসলে যাঁর যাঁর ব্যক্তিগত ব্যাপার। খুবই স্বাভাবিক যে একটি সম্পর্কের যখন ইতি ঘটে, তখন স্বাভাবিকভাবেই বিভিন্ন ধরনের ব্যাখ্যা হয়, তিনি হয়তো এসব ব্যক্তিগতভাবে এড়াতে চাইছেন।

নিজামউদ্দিন চৌধুরী আরও বলেন, এটা আসলে একটা আনুষ্ঠানিকতা ছিল। কিছু আনুষঙ্গিক বিষয় ছিল, অভ্যন্তরীণ প্রক্রিয়া। সেগুলো আমরা শেষ করলাম। তিনি সম্ভবত আজ বাংলাদেশ থেকে চলে যাচ্ছেন।

গতকালও লন্ডনে ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট টুর্নামেন্টে বিসিবি সভাপতি নাজমুল হাসান ইঙ্গিত দিয়েছিলেন, শ্রীলঙ্কা সিরিজে দায়িত্ব পালন করতে পারেন রোডস। ঠিক তাঁর পরের দিনই আনুষ্ঠানিকভাবে বিদায় জানালেন বাংলাদেশ কোচ।

এখন প্রশ্ন হচ্ছে রোডসের জায়গায় দায়িত্ব পাচ্ছেন কে? এখনো অবশ্য কারো নাম প্রকাশ করেনি বিসিবি। শোনা যাচ্ছে বেশ কয়েকজনের নাম।

বিশ্বকাপ শেষ হওয়ার সঙ্গেই চুক্তি শেষ হয়ে গেছে পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশের। তাঁর সঙ্গেও চুক্তি বাড়ানো হচ্ছে না বলে জানিয়ে দিয়েছে বিসিবি।

রোডসের অধীনে বিশ্বকাপে নয় ম্যাচ খেলে তিন জয়ে সাত পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে থেকে বিশ্বকাপ শেষ করে বাংলাদেশ। অবশ্য আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ জিতে বেশ প্রশংসা পেয়েছিলেন তিনি। এটি ছিল বাংলাদেশে প্রথম  কোনো ট্রফি।

তিন ম্যাচের ওয়ানডের সিরিজ খেলতে এই জুলাইয়ের শেষ দিকে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ। এই সফরে কে কোচ থাকবেন, সেটা এখনো নিশ্চিত হয়নি।

মন্তব্য লিখুন :