দল হারলেও র‌্যাংকিংয়ে সাকিব-তাইজুলের উন্নতি

আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্টে ধরাশায়ী হয়েছে বাংলাদেশ। তবে দল হারলেও ব্যক্তিগত র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে তাইজুল ইসলাম ও সাকিব আল হাসানের।

বোলারদের র‌্যাংকিংয়েও এক ধাপ এগিয়েছেন সাকিব। ২১ নম্বরে রয়েছেন, তাইজুল ১ ধাপ এগিয়ে তারপরেই রয়েছেন ২২ নম্বরে। এছাড়া নাঈম হাসান ২১ ধাপ এগিয়ে জায়গা করে নিয়েছেন ৬৬ নম্বরে! এছাড়া মিরাজ আছেন ২৫ নম্বরে। তবে তার অবনতি হয়েছে ৩ ধাপ।

চট্টগ্রা টেস্টে ৫৫ রান আর ৫ উইকেট নেওয়া সাকিব আল হাসানের উন্নতি হয়েছে অলরাউন্ডার র‌্যাংকিংয়েও। তিনে নেমে যাওয়া সাকিব ফের চলে এসেছেন দুই নম্বরে। অপরদিকে দুইয়ে থাকা বেন স্টোকস চলে গেছেন চারে। তিনে উঠে এসেছেন রবীন্দ্র জাদেজা।

সাকিবের উন্নতি হলেও হোল্ডারের চেয়ে বেশ পিছিয়ে। হোল্ডারের রেটিং পয়েন্ট এখন ৪৭২ আর সাকিবের ৩৯৭। অপরদিকে জাদেরজার রেটিং পয়েন্ট ৩৮৯ আর স্টোকসের ৩৮৭। পাঁচে থাকা ভারনন ফিল্যান্ডারের পয়েন্ট ৩২৬।

এদিকে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সবার উপরে আছেন তামিম ইকবাল। একধাপ এগিয়ে তিনি আছেন ২৪ নম্বরে। দুই ধাপ পিছিয়ে সাকিব নেমে গেছেন ২৯ নম্বরে। মুশফিকুর রহিম ৬ ধাপ পিছিয়ে চলে গেছেন ৩৫ নম্বরে। এছাড়ায় মাহামুদুল্লাহ রিয়াদ আছেন ৪১ নম্বরে।



মন্তব্য লিখুন :