বইমেলায় সামিনা বিপাশার 'কারাভোগীর জবানবন্দি ও অন্যান্য গল্প'

"তোমার ঠোঁট দুইটা যা গোলাপিইইই... ইস...দেখলেই ইচ্ছে করে...ওহ...তুমি লিপিস্টিক দাও না কেন? আজকে যেমন হালকা করে দিয়েছো, ঠিক এইরকম করে দিবে...তোমার ঠোঁট দেখলে আমার যে কি ইচ্ছে করে... উফফফফ... বলতে বলতেই মালেক স্যারের ফ্যাকাসে বরফের মতো অদ্ভুত কিন্তু পঁয়ষট্টি পেরুনো শিকারি চোখ দুটো চকচক করে ওঠে।"

নাগরিক ইটপাথর কিংবা সবুজ মোড়ানো আলপথের ফাঁকে কিছু জীবন থাকে- সে জীবনের বাস্তবতা কল্পনাকেও হার মানায়। প্রাণ যতটুকুই হোক, ব্যথা তার সমানই হয়। সকল প্রাণের বিয়োগ বেদনা একই রকম শুধু প্রকাশটা ভিন্ন। তাই গল্প আদতেই গল্প নয়- অভিন্ন জীবনে ভিন্ন বাস্তবতা।

এমনই কিছু ভিন্ন বাস্তবতা নিয়ে সামিনা বিপাশার প্রথম গল্পগ্রন্থ 'কারাভোগীর জবানবন্দি ও অন্যান্য গল্প'। ইতিপূর্বে অবশ্য তার দুইটি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে। এই গল্পগ্রন্থে গন্ধরোগ, বিশ্বাস, কারাভোগীর জবানবন্দি, পেঁচা, পেচ্ছাব ও একটি আকাঙ্ক্ষার অপমৃত্যু,  অপয়া, বন্দুক কোটা এবং কনডম ও শীতসন্ধ্যার গল্প নামে কিছু অভিজ্ঞতার বয়ান পাঠকের সাথে মোকাবেলা করার জন্য ছাপার অক্ষরে গ্রন্থিত হয়েছে।

আশা করছি এই বই পড়ে মনোযোগী পাঠক পাঠ পরবর্তী সময়ে নিজেকে ভিন্নভাবে আবিষ্কার করবেন। বইয়ের সাথে থাকার জন্য মঙ্গলময় প্রত্যাশা।

বইটি প্রকাশ করেছে বাংলা জার্নাল। অমর একুশে বইমেলার লিটলম্যাগ চত্বর, স্টল নং ৩০ এ পাওয়া যাবে বইটি।


মন্তব্য লিখুন :