সিরাজগঞ্জে ‘রাজ রক্ত’ নাটকের সফল মঞ্চায়ন

সিরাজগঞ্জ জেলার অন্যতম নাট্যদল নাট্যাধার এর তৃতীয় প্রযোজনা নাটক ‘রাজ রক্ত’  মঞ্চায়িত হয়েছে।

রচনায় মোহিত চট্রোপাধ্যায় ও সম্বিত সাহার নির্দশনায় স্থানীয় পৌর ভাসানী মিলনায়তনে বুধবার (১৩ মার্চ) সন্ধ্যা ৭টায় সফলভাবে মঞ্চায়ন হয় নাটকটির। আজ সন্ধ্যাতেও নাটকটির মঞ্চায়ন হবে।

‘রাজ রক্ত’ নাটকের মূল চরিত্রে রাজা সাহেবের ভূমিকায় অভিনয় করেছেন,  নাট্যাধারের কর্ণাধার জেলা কালচারাল অফিসার মাহমুদুল হাসান লালন। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন, মাহমুদুল হাসান সুমন, মৃদুল, নিশাত ও হ্যাপি।

নাটকের প্রযোজনার অধিকর্তা নাট্যাধারের সাধারণ সম্পাদক সঞ্চিব সরকার। আলোক পরিকল্পনা শাহীন রহমান, আলোপ্রক্ষেপনে জীবন সাহা, সেট পরিকল্পনায় আলভী, তুজো, কষ্টিউম পরিকল্পনা মনোয়ার, সুমন নিশাত, সংগীত মৃদুল। নাটকের মাধ্যমে শোষিত শ্রেণীর মানুষের উপর শোষক শ্রেণীর রাজ রক্তে প্রভূত্ব ও দাসত্ব  প্রতিফলিত হয়েছে। এই প্রভূত্ব ও দাসত্ব থেকে মুক্তি পেতে শোষিত শ্রেণীর ঐক্যবদ্ধ আন্দোলনের মূল সূর প্রতিধ্বনিত্ব হয়েছে ।

সফল মঞ্চায়নের দর্শক নন্দিত নাটকটি উপভোগ ও ভূয়োসী প্রশংসা করেন, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতি মন্ডলীর অন্যতম সদস্য নাট্যলোকের মমিন বাবু, তরুণ সম্প্রদায়ের কর্ণধার আসাদ উদ্দীন পবলু, নাট্যকার খ,ম আখতার হোসেন, শাহজাদপুর থিয়েটারের শহীদুল্লাহ বাবলু, বিবর্তন নাট্যগোষ্ঠীর কাজী শওকত, প্রসূন থিয়েটারের মাহবুব টুটুল, রবীন্দ্র সংগীত সম্মিলিত।

মন্তব্য লিখুন :