থেমে গেল ' নতুন মুখের সন্ধানে'

গত ১৬ সেপ্টেম্বর সরকারের তিন প্রভাবশালী মন্ত্রীর উপস্থিতিতে চলচ্চিত্র শিল্পী অন্বেষণের প্রতিযোগিতা ‘নতুন মুখের সন্ধানে’র কার্যক্রমের উদ্বোধন হলেও শেষ পর্যন্ত তা থেমে গেল।

জাতীয় নির্বাচন ও প্রতিযোগিতার অন্যতম আয়োজক বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনের কারণে এ বছর আয়োজনটি হবে না বলে সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ একাধিক ব্যক্তি নিশ্চিত করেছেন।

নভেম্বর মাসে পরিচালক সমিতি নিজেদের নির্বাচন নিয়ে খুব ব্যস্ত সময় কাটাবে। অপরদিকে ডিসেম্বরের শেষের দিকে জাতীয় নির্বাচনকে ঘিরে এক ধরনের অনিশ্চয়তাও তৈরি হতে পারে। পুরো দেশই নির্বাচন নিয়ে তখন ব্যস্ত থাকবে। তাই এ সময় প্রতিযোগিতাটির কার্যক্রম চালানো সম্ভব হবে না।

নতুন মুখের সন্ধানে’ এর আগে ১৯৮৪, ১৯৮৮ ও ১৯৯০ সালে বিএফডিসি আয়োজন করেছিল। টানা ২৭ বছর পর আবারও শুরু হওয়ার কথা ছিল ‌‘নতুন মুখের সন্ধানে’ নামে চলচ্চিত্র শিল্পী অন্বেষণের প্রতিযোগিতা। এবারের চতুর্থ আসর উৎসর্গ করা হয়েছে প্রয়াত চিত্রনায়ক মান্নাকে। 

এবার নায়ক নায়িকার পাশাপাশি মোট সাতটি ক্যাটাগরিতে প্রতিভা খুঁজে বের করার কথা ছিল। ক্যাটাগরিগুলো হলো সেরা নায়ক, সেরা নায়িকা, সেরা অভিনেতা, সেরা অভিনেত্রী, সেরা খলনায়ক, সেরা কমেডিয়ান ও সেরা শিশুশিল্পী। 

মন্তব্য লিখুন :