চারদিনে ৪০০ কোটি ঘরে তুলল ২.০

চারদিনেই ৪০০ কোটির বেশি টাকা ঘরে তুলে ফেলল রজনীকান্ত ও অক্ষয় কুমার অভিনীত ২.০। প্রোডাকশন হাউসের তরফ থেকে টুইট করে এই খবর জানানো হয়েছে।

২৯ নভেম্বর তামিল, তেলুগু ও হিন্দি ভাষায় মুক্তি পায় ২.০। পরিচালক শংকরের ‘রোবোট’ ছবি যেখানে শেষ, সেখান থেকেই শুরু হয় ‘২.০’৷ রজনীকান্তকে এখানে তিনরকম চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে। বিজ্ঞানী ভাসিকরন, ‘এভিল চিট্টি’ ও ‘গুড চিট্টি’ এবং পক্ষীরাজা হিসাবে অক্ষয় কুমারের শক্তির লড়াই এই ছবির চিত্রনাট্য।

শংকর জানিয়েছেন, তাঁরা যখন সিনেমার ক্লাইম্যাক্স শুটিং করছিলেন, তখন অসুস্থ হয়ে পড়েছিলেন রজনীকান্ত। কিন্তু তা সত্ত্বেও শুটিং বন্ধ করেননি তিনি। অতিরিক্ত গরমের মধ্যে ১২ কেজি ওজনের কস্টিউম পরে শুটিং করেছেন।

৫০০ কোটি টাকা ব্যয়ে তৈরি হয়েছিল ‘২.০’। ছবির টিজার আর ট্রেলার রিলিজের পরই স্বত্ব কেনার হুড়োহুড়ি পড়ে গিয়েছিল। ১২০ কোটি টাকা দিয়ে ‘২.০’ ছবির স্যাটেলাইট স্বত্ব বিক্রি হয়ে যায় ছবি মুক্তির আগেই। ডিজিটাল স্বত্ব বিক্রি হয় ৬০ কোটি টাকায়। হিন্দি, তামিল ও তেলুগু; তিনটি ভাষার স্বত্বই বিক্রি হয়। উত্তর ভারতে ছবিটির ডিস্ট্রিবিউশন রাইটস বিক্রি হয় ৮০ কোটি টাকায়। অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানায় ৭০ কোটি, কর্ণাটকে ২৫ কোটি ও কেরলে ১৫ কোটি টাকায় বিক্রি হয় ছবির ডিস্ট্রিবিউশন রাইটস। সব মিলিয়ে মু্ক্তির আগেই মোট ৩৭০ কোটি টাকা বাজার থেকে তুলে ফেলে ‘২.০’।


মন্তব্য লিখুন :