‘শাহজাহান রিজেন্সি’: প্রেম, পরকীয়া আর প্রতারণার কাহিনী

সম্প্রতি মুক্তি পেয়েছে কলকাতার জনপ্রিয় পরিচালক সৃজিতের নতুন ছবি ‘শাহজাহান রিজেন্সির’ ট্রেলার। ট্রেলার মুক্তির পর থেকেই ছবিটি নিয়ে শুরু হয়েছে ব্যাপক আলোচনা-সমালোচনা।

আলোচনার কারণ এই ছবিতে পুটয়ে তোলা হয়েছে একটি হোটেলের কাহিনী। যেখানে দেখা যাবে বেশকিছু ভিন্ন ভিন্ন চরিত্রের মানুষকে। সেখানে ব্যবসায়ী থেকে এসকর্ট গার্ল, সবারই উপস্থিতি রয়েছে। তুলে ধরা হয়েছে হোটেল বয়দের জীবনও। যেখানে সৃজিত বেশ সৃজনশীলতার পরিচয় দিয়েছেন। তাছাড়া, ছবিতে রয়েছে বেশকিছু সাহসী দৃশ্যও।

আর সমালোচনার কারণ হচ্ছে, ছবিটির বিরুদ্ধে উঠেছে চুরির অভিযোগ। বলা হচ্ছে, ইংরেজি ছবি ‘দ্য গ্র্যান্ড বুদাপেস্ট হোটেল’র নকল ‘শাহজাহান রিজেন্সি’। চুরি করা হয়েছে ছবিটির পোস্টারও।

পরিচালক ট্যুইটারে একটি পোস্ট করে লিখেছেন, “শংকরের ‘চৌরঙ্গী’ বইয়ের কভারের আদলেই ‘শাহজাহান রিজেন্সি’র টেম্পলেট তৈরি করা হয়েছে, ‘দ্য গ্র্যান্ড বুদাপেস্ট হোটেল’র নয়।

সৃজিত বলেন, ফাইভ স্টার হোটেলের মধ্যে বাঁধা কতগুলো মানুষের জীবন তাই তুলে ধরার চেষ্টা করেছি। সাধারণ হোটেল স্টাফ হোক বা এসকোর্টের কাহিনি, সবই সাজানো রয়েছে এই ছবিতে।

ট্রেলার থেকে বোঝা গেছে এখানে প্রেম, পরকীয়া আর প্রতারণার বিষয়টিউ মুখ্য।

ছবির মুখ্য ভূমিকায় রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত, পরমব্রত চট্টোপাধ্যায়, আবির চট্টোপাধ্যায়, রুদ্রনীল ঘোষ, অঞ্জন দত্ত, অনির্বাণ ভট্টাচার্য, স্বস্তিকা মুখোপাধ্যায়, অঞ্জন দত্ত।

মন্তব্য লিখুন :