বাবা হচ্ছেন সালমান খান, সন্তানের মা কে?

হৈ হৈ পড়ে গিয়েছে বলিপাড়ায়। কান পাতলেই শোনা যাচ্ছে, বাবা হতে চলেছেন সুলতান সালমান খান। তবে প্রশ্ন উঠেছে এই বাচ্চার মা কে?

করণ জহর, শাহরুখ, আমিরদের পথে হেঁটেই এবার পিতৃত্ব পেতে চলেছেন বলিউডের ‘ভাইজান’। অর্থাৎ এই তারকা সারোগেসির মাধমে বাবা হতে চলেছেন।

সারোগেসি কি?

সারোগেসি হলো- নিঃসন্তান দম্পতির জন্য নিজের গর্ভে তাদের সন্তান ধারণ করে জন্মের পর তাদের সেই সন্তানকে দিয়ে দেওয়া। সনাধারণত যাদের সন্তান হয় না তারাই এ কাজটা করেন। তবে বলিউডে মাতৃত্বের ঝামেলা এড়াতে অনেকেই এখন গারোগেসির মাধ্যমে সন্তান নিচ্ছেন। যেমন আমির তাঁর দ্বিতীয় বিয়ের পর ‘সারোগেসি’র মাধ্যমে সন্তান জন্ম দেন। আমীর পুত্রের নাম আজাদ। শাহরুখও আব্রাহামের পিতৃত্ব পেয়েছেন এভাবেই।

ব্যাপক অর্থে বোঝাতে গেলে- স্বামীর শুক্রাণু কৃত্রিম উপায়ে surrogate mother বা মাতৃভূমিকা পালিকা নারীর গর্ভে স্থাপন করা হয়। অর্থাৎ, সেই পুরুষের সন্তান নারী ধারণ করে। সন্তানের জন্ম হলে নিঃসন্তান দম্পতি সন্তানটি লাভ করে। এক্ষেত্রে সন্তানটির সঙ্গে মাতৃভূমিকা পালিতা নারীর একটি জৈবিক যোগ থেকে যাচ্ছে, কারণ সন্তানটি তারও সন্তান। কিন্তু বরাবরই বিষয়টি গোপন রাখা হয় ওই সন্তান কাকে দেওয়া হচ্ছে। অনেক সময় ডিলও করা হয় কখনোই তিনি (সারোগেসি মা) ওই সন্তানের কতৃত্ব দাবি করতে পারবেন না।

এদিকে, প্রেম জীবনে বহু তোলপাড়ের পর যখন ক্যাটরিনার সঙ্গে সলমনের সম্পর্ক স্থিতিশীল হচ্ছিল, ঠিক এমন সময়ই এই খবর আসায় বলিউডে হতবাক অনেকেই।

মন্তব্য লিখুন :