‘মনের মতো মানুষ পাইলাম না’, ছবিটি বক্তব্যধর্মী: শাকিব খান

জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান সদ্য ‘মনের মতো মানুষ পাইলাম না’ শিরোনামে একটি চলচ্চিত্রের শুটিং শুরু করেছেন। ছবিতে তার বিপরীতে আছেন শবনম বুবলী। পরিচালনা করছেন জাকির হোসেন রাজু। ছবির জমকালো মহরত অনুষ্ঠিত হলো সোমবার (১৭জুন) রাজধানীর ঢাকা ক্লাবে।

অনুষ্ঠানে চলচ্চিত্রের গুরুত্ব বোঝানোর প্রসঙ্গে শাকিব খান বলেন, শুধু বাংলাদেশের মানুষ নয় পুরো পৃথিবীর মানুষ জানে এবং মানে একটি ভালো চলচ্চিত্র দেশ গঠনে সহায়তা করে। একটি পরিবার গঠনে সহায়তা করে। একটি ভালো চলচ্চিত্র শক্তিশালী যুব সমাজ গঠনে সহায়তা করে। আর ভালো চলচ্চিত্র ভালো মানুষ গঠনে সহায়তা করে।

সামনে প্রযোজক সমিতির নির্বাচন এ নিয়ে শাকিব খান বলেন, সামনে প্রযোজক সমিতির নির্বাচন। এই নির্বাচনের মাধ্যমে যারা নেতৃত্বে আসবেন। পাশাপাশি পরিচালক সমিতি, শিল্পী সমিতি ও পরিবেশক সমিতি মিলে একসঙ্গে চলচ্চিত্রের সংকট নিরসনে কাজ করবে বলে আশা করি।

মনের মতো মানুষ পাইলাম না’ ছবির নাম নানা রকম কথা চলছে। অনেকেই বলছেন ছবির নামটি বর্তমান সময়ের সাথে যায় না।

বিষয়টি নিয়ে শাকিব বলেন, ছবির নাম নিয়ে পরিচালকের সঙ্গে আমি নিজেও কথা বলেছিলাম। যে ভাই ছবির নাম এরকম কেন একটু ভিন্নও তো হতে পারতো। তিনি যে যুক্তি দেখালেন তা শোনার পর আমার হৃদয়কে ছুঁয়ে গেছে। অনেক সফল মানুষকেই আক্ষেপ করে বলতে শোনা যায় সারাটি জীবন ঘুরলাম মনের মতো একটা মানুষই পেলাম না। মনের মতো মানুষ পাইলাম না একটি বক্তব্যধর্মী ছবি। এটি পরিবার-পরিজন নিয়ে দেখার মতো একটা ছবি। পারিবারিক বন্ধনের একটি ছবি। ছবিটি একটি দেশ প্রেমের ছবি।  

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. মো. মুরাদ হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ নুরুন্নবী চৌধুরী শাওন, তথ্য মন্ত্রণালয়ের সচিব আব্দুল মালেক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদসহ অনেকে।

উল্লেখ্য, এর আগে ২০১০ সালে মুক্তি পাওয়া জাকির হোসেন রাজুর ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’ ছবিতে অভিনয় করে শাকিব খান শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। আর একই ছবির জন্য শ্রেষ্ঠ কাহিনীকার ও সংলাপ রচয়িতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন জাকির হোসেন রাজু। নতুন ছবিটি নিয়ে পরিচালক-নায়ক দুজনেই আশাবাদী।

মন্তব্য লিখুন :