ঝড় তুলেছে গলিবয় ২ (ভিডিও)

‘গলি বয়’ নামে খ্যাতি পাওয়া ‘রানা’ মৃধার দ্বিতীয় গানও তুমুল জনপ্রিয় হয়েছে। ইউটিউবে মুক্তি দেওয়ার দুই দিনের মাথায় গানটি দেখেছে প্রায় সাড়ে সতের লাখ মানুষ। আবার আলোচনার তুঙ্গে ‘গলি বয়’ কামরাঙ্গীরচরের পথশিশু ‘রানা’।

প্রথমটির মতো গলি বয়-২ গানটির কথাতেও তুলে ধরা হয়েছে রানার কষ্টভরা জীবনের চিত্র। পাশাপাশি ফুটে উঠেছে দেশের বাকি পথ শিশুদের কথাও।

গানটির একটি অংশে বলা হয়েছে, আমি রানা, আমার সবটা জানা, আমার মতো আছে হাজার রানা। এক গান গেয়ে আজ আমি ভাইরাল। বাকি রানাদের বলো কী হবে কাল?

বাকি রানাদের কী হবে? এমন প্রশ্নই বারবার ঘুরে ফিরে এসেছে গানটির মধ্যে। আর গানের এই কথাটিই শ্রতাদের মর্মাহত করেছে।

মনির হোসেন নামের একজন শ্রোতা বলেছেন, শরীরের প্রতিটি লোম দাঁড়িয়ে গেল গানের কথাগুলো শুনে, বর্তমান সমাজের জীবন্ত প্রতিছবি রানা।

রানার মতো হাজারো শিশু চরম দুর্দশায় বসবাস করে এই শহরে। যারা পথশিশু হিসেবে পরিচিত। রাজধানীর বিভিন্ন গলিতে এদের দেখা যায়। দর্শনীয় স্থানগুলোতে আনাগোনা আরো বেশি। এরা পেটের দায়ে হাত পাতে, ছোটখাটো নানা কাজ করে। বড়দের লাঞ্ছনা, গঞ্জনার শিকার হয়। কারো পরিবার আছে, কারো নেই। কারো বাবা আছে মা নেই, কারো মা আছে বাবা নেই। তাদের বর্তমান, ভবিষ্যৎ সবই অনিশ্চিত। তাদের এই ভবিষ্যতের ভাবনাই তুলে ধরা হয়েছে ‘গলি বয়-২’ গানটিতে।


মন্তব্য লিখুন :