জেমসের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন নোবেল

জি বাংলা টেলিভিশনের সংগীত রিয়েলিটি শো ‘সারেগামাপা ২০১৯’ এ অংশ নিয়ে বেশ আলোচিত মাইনুল হাসান নোবেল। তিনি যেমন আলোচিত তেমনি সমালোচিতও হচ্ছেন বিতর্কিত কর্মকাণ্ডের মাধ্যমে।

গান কাভার করার সময় গীতিকার সুরকারের নাম না বলায় সমালোচিত হয়েছেন কয়েকবার। এবার তিনি সমালোচিত জনপ্রিয় শিল্পী জেমসের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলে।

এক সাক্ষাৎকারে নোবেল দাবি করেছেন, জেমসের গাওয়া তুমুল জনপ্রিয় ‘পাগলা হাওয়া’ গানটি ‘সা রে গা মা পা’র মঞ্চে গাওয়ার পরেও প্রচার করা সম্ভব হয়নি। জেমসের ম্যানেজার তাকে ফোন করে গানটি টেলিকাস্ট করতে না করেন। এমনকি তাকে নাকি জেলে পাঠানোর হুমকিও দেওয়া হয়।

তিনি বলেন, জেমসের সঙ্গে আমার পার্সোনাল কোনো যোগাযোগ নেই। ব্যক্তিগতভাবে তাকে আমি খুব শ্রদ্ধা করি। তার অনেক গানই গেয়েছি, আমার ওয়ান অব দ্য মোস্ট ফেভারিট সং ‘পাগলা হাওয়া’। এই গানটি গেয়েছিলাম ‘সা রে গা মা পা’য়। যে এপিসোডে ‘রূপালি গিটার’ প্রচারিত হয়েছিল, ওই এপিসোডেই গেয়েছিলাম ‘পাগলা হাওয়া’। কিন্তু গানটি টেলিকাস্ট হয়নি।”

জেমসের বিরুদ্ধে নোবেলকে জেলে পাঠানোর হুমকির বিষয়টি শুনে ক্ষেপেছেন জেমস ভক্তরা। কেউ কেউ উল্টো নোবেলকে দোষ দিচ্ছেন, জেমসের অনেকগুলো গান সারেগামাপার মঞ্চে গেয়েছেন নোবেল। সেগুলো কী তার অনুমতি নিয়ে গেয়েছেন! জেমসের পক্ষ থেকে তাকে বাধা দেওয়া হলে ‘বাংলাদেশ’, ‘বাবা’, ‘মা’ গানগুলো কীভাবে গাইলেন তিনি!

মন্তব্য লিখুন :