জীবনের গোপন খবর প্রকাশ্যে আনলেন স্বস্তিকা!

আজ বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস। অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় এদিন প্রকাশ্যে আনলেন নিজের জীবনের গোপন এক খবর। জানিয়েছেন, তিনিও একসময় আত্মহত্যা করতে চেয়েছিলেন।

এক সময়ে আত্মহত্যা প্রবণ হয়ে হাতের শিরা কেটেছিলেন তিনি। সেই রয়ে যাওয়া দাগের ছবি পোস্ট করে দিয়েছেন বিশেষ বার্তা।

ছবির ক্যাপশনে তিনি লিখলেন, এই দাগগুলিই আমাদের নির্ধারণ করে। এই দাগগুলির নিজস্ব গল্প রয়েছে। অবসাদ, উদ্বেগ, ইমোশনাল ইনস্টেবেলিটি, আত্নহত্যা প্রবণতার গল্প। কিন্তু আসল গল্পটাই আমরা এড়িয়ে যাই। এই মানুষগুলি কতটা শক্তিশালী তা আমাদের চোখে পড়ে না।

তিনি লেখেন, তাই পরের বার থেকে এমন কাটা দাগ দেখলে, আমাদের পাগল, অসুস্থ, সাইকো, বাইপোলার এই সব বলে ডাকা বন্ধ করুন। অন্যের ব্যাপারে অযথা ধারণা তৈরি করা, তাঁর ব্যাপারে নিন্দা করা বন্ধ করুন। বরং, তাঁদের কথা শুনুন, কথা বলুন, ভালোবাসুন।

আত্মহত্যা প্রবণ হয়ে পড়লে বহু মানুষই বিভিন্ন ধরনের পদক্ষেপ করেন। কখনও বা সেই চিহ্ন শরীরে থেকে যায়। সমাজের তির্যক মন্তব্যের ভয় সেই দাগগুলি দেখাতে ভয় পান অধিকাংশ মানুষই। তবে স্বস্তিকার মত এই দাগগুলোই তার জীবনকে সামনে এগিয়ে নেবে। সেইসাথে আত্মহত্যা প্রবণ লোকদের তীর্যক মন্তব্য না করে তাদের পাশে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

ইনস্টাগ্রামেও তিনি বিভিন্ন ছবি পোস্ট করে আত্নহত্যা প্রতিরোধের বার্তা দিয়েছেন। মানুষকে ভালোবেসেই এই সমস্যার সমাধান সম্ভব, এমন বার্তাই উঠে এসেছে অভিনেত্রীর পোস্টগুলি থেকে।

মন্তব্য লিখুন :