জয় দিয়ে বছর শুরু মেসি-সুয়ারেজদের

নতুন বছরটা জয় দিয়েই শুরু করলেন লিওনেল মেসি। রবিবার (৬ জানুয়ারি) লা লিগার ম্যাচে মেসি-সুয়ারেজের গোলে গেতাফের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে বার্সেলোনা।

এদিন দারুণ ছন্দে থাকা বার্সেলোনা ম্যাচের ২০ মিনিটেই এগিয়ে যায়। ডি-বক্সে উড়ে আসা বল দুরূহ কোণ থেকে বা পায়ের শটে বছরের প্রথম গোলটি করেন মেসি। চলতি মৌসুমে এটি তার ১৬তম গোল। চলতি মৌসুমে এখন পর্যন্ত লিগের সর্বোচ্চ গোলদাতাও তিনি।

এদিকে ম্যাচের ৩৯ মিনিটে মেসির ফ্রি-কিক ঠিকমতো বিপদমুক্ত করতে ব্যর্থ হয় গেতাফের রক্ষণভাগ। ফলে বল চলে যায় ডি-বক্সের বাইরে থাকা সুয়ারেজের পায়ে। আর তা থেকে দলকে দ্বিতীয় গোল উপহার দেন উরুগুইয়ান এই স্ট্রাইকার। মৌসুমে এটি তার দ্বাদশ গোল।

তবে বিরতির দুই মিনিট আগে একটি গোল শোধ করে লড়াই জমিয়ে তোলে গেতাফ। বার্সার গোলমুখে সতীর্থের ক্রস থেকে বল পেয়ে দলের হয়ে একমাত্র গোলটি করেন স্প্যানিশ ফরোয়ার্ড হাইমে মাতা।

দ্বিতীয়ার্ধে ফিরে অবশ্য কোন পক্ষই আর গোল করতে পারেনি। ফলে বছরের প্রথম ম্যাচে ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছেন মেসি-সুয়ারেজরা।

এই জয়ে ১৮ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা আথলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৩৫। আর ৩৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে সেভিয়া। ৩০ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে রিয়াল মাদ্রিদ।

মন্তব্য লিখুন :