বার্সার জয়ের দিনে রিয়ালের লজ্জার হার

দিন তিনেক আগে বছরের প্রথম ম্যাচে ভিয়ারিয়ালের মাঠে গিয়ে হোঁচট খেয়ে এসেছিল রিয়াল মাদ্রিদ, ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছিল। এবার ঘরের মাঠে হেরেই বসল তারা। রবিবার (৬ জানুয়ারি) সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল সোসিয়েদাদের কাছে ২-০ গোলে হেরেছে সান্তিয়াগো সোলারির দল।

নিজেদের দুর্গে এদিন ম্যাচের তৃতীয় মিনিটেই পিছিয়ে পড়ে রিয়াল। নিজেদের ডি-বক্সের ভেতর প্রতিপক্ষের মিড ফিল্ডার মিকেল মেরিনোকে ফাউল করে বসেন ক্যাসেমিরো। ফলে পেনাল্টি পেয়ে যায় সোসিয়েদাদ। আর সফল স্পট কিক থেকে বল জালে জড়িয়ে বার্নাব্যু স্তব্ধ করে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড উইলিয়ান হোসে।

বল দখলে ম্যাচ জুড়েই এগিয়ে ছিল রিয়াল। কিন্তু অতিথিদের গোল মুখ খুলতে ব্যর্থ হয় তারা বারবারই। সোসিয়েদাদের জমাট রক্ষণের সামনে মুখ থুবড়ে পড়ে স্বাগতিকদের সমস্ত আক্রমণ।

ম্যাচের দ্বিতীয় মিনিটেও অবস্থার কোন পরিবর্তন হয়নি। উল্টো ৬১ মিনিটে দশজনের দলে পরিণত হয় স্বাগতিকরা। মেরিনোকে পিছন থেকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে লাল কার্ড নিয়ে মাঠ ছাড়েন ভাসকেস।

গোল শোধে মরিয়া রিয়াল ম্যাচের শেষ দিকে উল্টো আরেকটি গোল খেয়ে বসে। ম্যাচের ৮৩ মিনিটে রিয়ালের জালের দ্বিতীয় গোলটি করেন রুবেন পার্দো।

এই হারে ১৮ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে নেমে গেছে রিয়াল। এদিকে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৪০।

মন্তব্য লিখুন :