শীতের দলবদল: রিয়াল মাদ্রিদের টার্গেট যারা

ক্রিশ্চিয়ানো রোনালদো দল ছাড়ার পর বড় কোনো তারকাকেই ভেড়াতে পারেনি রিয়াল মাদ্রিদ। তাছাড়া, ইকো-বেলরাও আহামরি পারফর্ম করতে পারছেন না। যে কারণে এবার লা লিগায় ধুকছে রিয়াল মাদ্রিদ।

শীতের দলবদলকে সামনে রেখে জোর তৎপরতা শুরু করেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। তবে কোনো তারকাকে ভেড়ানোর পরিবর্তে তারা এবার নজর নিয়েছে তরুণদের প্রতি। আর তাদের পছন্দের লিস্টে সবচেয়ে বেশি নাম রয়েছে মিডফিল্ডার ও স্ট্রাইকারদের।

এর কারণ দীর্ঘমেয়াদী সমস্যার সমাধান করতে চাচ্ছে গ্যালাকটিকোরা। এ কারণে শীতের মৌসুমে বেশ কয়েকজন উঠতি খেলোয়াড়কে টার্গেটে রেখেছে তারা। দেখে নেওয়া যাক করা আছে রিয়ালের টার্গেটে।

ব্রাহিম দিয়াজ: ম্যানচেস্টার সিটির একাডেমির খেলোয়াড় দিয়াজ। ১৯ বছর বয়সী এই তরুণ সিটির মূল দলে জায়গা না পেলেও ইতোমধ্যেই আলো ছড়াতে শুরু করেছেন। আর এতেই রিয়ালের চোখ পড়েছে এই তরুণের দিকে। তাকে দলে নিতে সিটিকে ৩০ মিলিয়নের প্রস্তাব দিয়েছেন রিয়াল সভাপতি। ডেইলি মিররের দাবি, শীতের দলবদলেই এ চুক্তিটি হয়ে যাবে।

ইজিকুয়েল প্যালিসিও: আর্জেন্টিনার ‘ওয়ান্ডার বয়’ ইজিকুয়েল প্যালিসিওকে আগামী শীতের দলবদলে ডেরায় ভেড়ানোর পরিকল্পনা করেছে রিয়াল মাদ্রিদ। সূত্র বলছে, এই তরুণকে শীতের দলবদলেই নিজেদের করে নিচ্ছে রিয়াল। এ রকম একটি চুক্তি হয়েছে।

২০ বছর বয়সী এ খেলোয়াড় এখন খেলছেন রিভার প্লেটে। এখনো আর্জেন্টিনার হয়ে দলে জায়গা হয়নি প্যালিসিওর। তবে ক্লাবে দারুণ খেলার সুবাদে ইতোমধ্যেই ইউরোপের বেশ কয়েকটি ক্লাবের নজরে পড়েছেন এই তরুণ। তাকে কেনার জন্য ইতোমধ্যেই রিভার প্লেটের সাথে যোগাযোগ করেছে পিএসজি, ইন্টার মিলান, জুভেন্টাস ও রিয়াল মাদ্রিদ। তবে শোনা যাচ্ছে প্যালিসিওর সম্ভাব্য ঠিকানা হবে রিয়াল মাদ্রিদ।

রিয়াল মাদ্রিদের টার্গেটে আছে এস্পানিওলের ডিফেন্ডার হার্মোসো। তার জন্য ইতোমধ্যেই এস্পানিওলকে ৪০ মিলিয়নের প্রস্তার দিয়েছে রিয়াল। সূত্র বলছে, সামনের জানুয়ারিতেই হার্মেসোকে রিয়ালের জার্সিতে দেখা যাবে। এছাড়াও তাদের টার্গেটে আছে ভ্যালেন্সিয়ার আলফানসো পেরেদজা। ২২ বছর বয়সী এ উইঙ্গারের জন্য ২০ মিলিয়ন খরচ করতে প্রস্তুত আছে মাদ্রিদ।

এছাড়াও ২০ বছর বয়সী স্পেনের উঠতি তারকা দানি ওলমোকে ডায়নামো জাগরেব থেকে দলে ভেড়ানোর চেষ্টা করছে মাদ্রিদ। তরুণ এই মিডফিল্ডারকে কেনার চেষ্টা আছে বার্সেলোনাও।

তরুণদের পাশাপাশি একজন তারকা স্ট্রাইকারকে কিনতে চাচ্ছে মাদ্রিদ। যতটুকু শোনা যাচ্ছে সে স্ট্রাইকারের নাম মাউরো ইকার্দি।

ইএসপিএন এক প্রতিবেদনে জানিয়েছে, শীতের মৌসুমে যে কোনো মূল্যে ইকার্দিকে দলে চান রিয়াল সভাপতি। ইকার্দির জন্য আলাদাভাবে একজন এজেন্টও নিয়োগ দিয়েছেন ফ্লোরেন্তিনো পেরেজ। এর জন্য ১০০ মিলিয়ন খরচ করতে রাজি আছেন তিনি। শীতের দলবদলের আগেই বিষয়টি নিয়ে ইন্টার মিলানকে প্রস্তাব দেবে মাদ্রিদ।

মাউরো ইকার্দিকে নেয়ার জন্য গত গ্রীস্মেই ইন্টার মিলানকে প্রস্তাব দিয়েছিল রিয়াল মাদ্রিদ। তবে সে প্রস্তাব ফিরিয়ে দেয় ইতালিয়ান ক্লাবটি। এবার আবার শীতের মৌসুমে ইকার্দিকে দলে ভেড়াতে উঠেপড়ে লেগেছে রিয়াল।

মন্তব্য লিখুন :