অ্যালেগ্রির বিদায়, জুভেন্টাসের কোচ হচ্ছেন মরিনহো!

জুভেন্টাসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন মাসিমিলিয়ানো আলেগ্রি। চলতি মৌসুম শেষে ইতলিয়ান চ্যাম্পিয়নদের কোচের চেয়ার ছেড়ে যাবেন তিনি।

শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছে জুভেন্টাস। মূলত চ্যাম্পিয়ন্স লীগে ব্যর্থতার কারণেই দল ছাড়তে হয়েছে তাকে।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে আয়াক্সের বিপক্ষে হারের পর আলেগ্রির ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন ওঠে। কেননা ‍এবারের ইউরোপিয়ান প্রতিযোগিতায় অন্যতম ফেভারিট ছিল ইতালির ক্লাবটি।

জুভেন্টাসে কাটানো পাঁচ বছরে প্রত্যেকটি সিরি ‘এ’ জিতেছেন আলেগ্রি। ৫ লিগ শিরোপার সঙ্গে কোপা ইতালিয়ায় তুরিনের বুড়িদের চ্যাম্পিয়ন করেছেন চারবার। ইতালিয়ান সুপার কাপেও শিরোপা জিতেছেন দুইবার। ‍আক্ষেপ হয়ে থাকলো শুধু চ্যাম্পিয়নস লিগ, দু্ইবার ফাইনালে উঠেও খালি হাতে ফিরতে হয়েছে তাকে।

এদিকে, গুঞ্জন উঠেছে জুভেন্টাসের কোচ হচ্ছেন স্পেশ্যাল ওয়ান খ্যাত রোনালদোর সাবেক কোচ হোসে মরিনহো। জুভেন্টাসও এ ব্যাপারে ইঙ্গিত দিয়েছে। অনেকের দাবি, রোনালদো চাইছেন মরিনহো যাতে জুভেন্টাসে আসেন।

রোনালদোর ক্যারিয়ার শুরু হয় মরিনহোর অধীনে। তখন তিনি ছিলেন পোর্তোতে। এই কোচ এখন পর্যন্ত, পোর্তো, রিয়াল মাদ্রিদ ও ইন্টার মিলানকে চ্যাম্পিয়ন্স লীগ জয়ের স্বাদ দিয়েছেন। তবে সম্প্রতি ব্যর্থতার দরুণ তাকে বরখাস্ত করে ম্যানচেস্টার ইউনাইটেড।

মন্তব্য লিখুন :