রিয়ালের ২ তারকাসহ ৬ জনকে জুভেন্টাস চান রোনালদো

চ্যাম্পিয়ন্স লীগে বিদায়ের পর গুঞ্জন উঠেছিল জুভেন্টাস ছাড়ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে একদিন পরই সে গুঞ্জন উড়িয়ে দেন জুভেন্টাস কোচ অ্যালেগ্রি। তবে ওই সময় শোনা যাচ্ছে রোনালদোকে ধরে রাখতে তার কিছু শর্ত মেনে নিয়েছে জুভেন্টাস। যে কারণে তিনি তুরিণে থাকবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন।

রোনালদো যে শর্তগুলো দিয়েছে তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ শর্ত হচ্ছে দলে একাধিক পরিবর্তন আনা। এটাই তার প্রথম শর্ত এবং এটা নিয়ে কাজও শুরু করেছে জুভেন্টাস। রোনালদো নাকি ৬ খেলোয়াড়ের একটি তালিকা দিয়েছেন। তাদেরকে কিনতে মাঠে নেমেছে জুভেন্টাস।

রোনালদোর পছন্দে আছেন দুইজন স্ট্রাইকার। তারা হলেন- ইস্কো আর জোয়াও ফেলিক্স। রিয়াল মাদ্রিদের খেলোয়াড় ইস্কো, রোনালদোর স্বদেশী ফেলিক্স আছেন বেনফিকায়। এই দুইজনের মধ্যে ফেলিক্সকে যে কোনো মতে দলে চান রোনালদো। এর কারণ ১৯ বছরের এই তারকার দিকে চোখ আছে বিশ্বেকর সব নামিদামি ক্লাবের।

গত কয়েক মৌসুমে রিয়াল মাদ্রিদের ডিফেন্সে অন্যতম ভরসার নাম রাফায়েল ভারানে। রোনালদোরও বিশ্বস্ত এবং আস্থার মানুষ বিশ্বকাপজয়ী এ ফরাসি ডিফেন্ডার। তবে ভারানের ব্যাপারে রিয়ালের সঙ্গে সন্ধি করাটা জুভেন্টাসের জন্য সহজ হবে না। কারণ, ২৫ বয়সী এ তারকার রিলিজ ক্লজ যে ৫০০ মিলিয়ন ইউরো।

সিরি আ’র অন্যতম সেরা ডিফেন্ডার তিনি। ২০১৪ থেকে খেলছেন এএস রোমায়। চলতি মৌসুম শেষেই আবার জুভ ডিফেন্ডার ন্দ্রে বার্জাগলি অবসরে যাওয়া ঘোষণা দিয়ে রেখেছেন। ফলে বার্জাগলি জায়গা ‘গ্রিক কমান্ডার’ মানোলাস দিয়ে পূরণ করার কথা বলছেন রোনালদো।

রোনালদোর তালিকার অন্যতম নাম জাস্টিন ক্লুইভার্ট। রোমার এই উইঙ্গারকে বলা হয় ইতালির অন্যতম সেরা তারকা। যদিও নিজেকে সেভাবে তিনি প্রমাণিত করতে পারেননি। তবে গতবছর বার্সার বিরুদ্ধে তার পারফর্ম দেখে রোনালদোর মনে ধরে যায়। জোয়ান কানসেলোর পরিবর্তে তাই তিনি এই তারকাকে দলে দেখতে চাচ্ছেন। রোমা থেকে কস্টাস মোনালেসকে আনার জন্যও জুভেন্টাসকে বলেছেন রোনালদো।

ইউরোপের বড় ক্লাবগুলোর অনেকেই পেতে চাইছে লিওঁ’র ২২ বছরের মিডফিল্ডারকে। এরমধ্যে রিয়াল বস জিদানও আছেন। ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগে এবং লিগ ওয়ানে তার পারফরম্যান্স সবার নজর কেড়েছে। জুভেন্টাসে স্যামি খেদিরার উত্তম পরিবর্ত হিসেবে দেখা হচ্ছে ফরাসি এ তরুণকে।

রোনালদো নাকি বলেছেন, এই তারকাদের যদি দলে ভেড়ানো যায় তাহলে জুভেন্টাস আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা দৌড়ে বেশ ভালোভাবেই থাকবে। তবে রোনালদোর ইচ্ছা পূরণ হলে জুভেন্টাস ছাড়তে হবে বেশ কয়েকজন তারকা খেলোয়াড়কে।

মন্তব্য লিখুন :