চ্যাম্পিয়নস লিগে তিন ম্যাচে নিষিদ্ধ নেইমার

সময়টা ভালো যাচ্ছে না নেইমারের। চ্যাম্পিয়নস লিগে ম্যানচেস্টার ইউনাইটেড ও প্যারিস সেইন্ট জার্মেইয়ের মধ্যে শেষ ষোলোর ফিরতি পর্বের ম্যাচে রেফারির একটি সিদ্ধান্ত নিয়ে বাজে মন্তব্য করায় ইউরোপিয়ান প্রতিযোগিতায় তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হন এ ব্রাজিলিয়ান।

এবার ফ্রেঞ্চ লিগেও তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছেন নেইমার। ফরাসি কাপের ফাইনালে রেনেসের বিপক্ষে এক সমর্থকের সঙ্গে বাজে আচরণ করায় তাকে নিষিদ্ধ করেছে ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন (এফএফএফ)। তাতে করে এই মৌসুমে লিগে আর নামতে পারছেন না এ ফরোয়ার্ড। শরিবার অ্যাংগার্সের বিপক্ষে এবং পরে দিজন ও রেইমসের বিপক্ষে মাঠের বাইরে থাকতে হবে বিশ্বের সবচেয়ে দামি এ ফুটবলারকে।

২৮ এপ্রিল ফ্রেঞ্চ কাপের ফাইনালে টাইব্রেকারে রেনেসের কাছে ৬-৫ গোলে হেরেছিল পিএসজি। তাতে ঘরোয়া ডাবল জিততে পারেনি থমাস টুখেলের দল। ওই ম্যাচের অতিরিক্ত সময়ে লাল কার্ড দেখেছিলেন কিলিয়ান এমবাপ্পে। তিনিও লিগে নিষিদ্ধ হয়েছেন। সমর্থকের সঙ্গে নেইমারের বাজে আচরণের ঘটনা পুরস্কার বিতরণীর সময়।

রানার্সআপ পদক সংগ্রহ করতে যাওয়ার সময় মোবাইলে ভিডিও করা এক দর্শকের সঙ্গে বাজে ব্যবহার করেন তিনি। হাত দিয়ে মোবাইল ফোন নামিয়ে দেওয়া ছাড়াও মুখেও হালকা ঘুষি মারেন নেইমার। এ ঘটনায় তদন্ত করে ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন। তদন্তে দোষী প্রমাণিত হওয়ায় তিন ম্যাচের জন্য ২৭ বছর বয়সী এ ফরোয়ার্ডকে নিষিদ্ধ করে এফএফএফ।

মন্তব্য লিখুন :