ড্র করলেই শিরোপা হাতছাড়া!

ইংলিশ প্রিমিয়ার লীগের চূড়ান্ত মানে শেষ ম্যাচে আজ মাঠে নামছে ২০ দল। তবে আজ সবার নজর থাকবে দুইটি ম্যাচের দিকে। একটি হচ্ছে ম্যানচেস্টার সিটি আর ব্রাইটান আর অন্যটি লিভারপুল ও উলভারহ্যাম্পটনের ম্যাচ। এর কারণ এই দুই ম্যাচের ওপরই আজ শিরোপা নির্ধারণ হবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই লীগের।

ইংলিশ লীগে ৩৭ ম্যাচ শেষে ৯৫ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে আছে ম্যানসিটি। তাদের চেয়ে মাত্র ১ পয়েন্ট কম লিভারপুলের। মানে হচ্ছে আজ সিটি জিতলেই শিরোপা হয়ে যাবে তাদের। তবে..যদি তারা ড্র করে বা হারে আর লিভারপুল জিতে তাহলে হাত ফসকে বের হয়ে যাবে শিরোপা।

তবে সিটি আজ আজ ড্র করে আর লিভারপুলও ড্র করে তাহলে শিরোপা সিটির ঘরেই যাবে। এদিকে, আজ শুধু চ্যাম্পিয়নই নয়, নির্ধারণ হবে দ্বিতীয় রানারআপ কে হবে সেটাও। কারণ এখন চেলসির পয়েন্ট ৭১ আর টটেনহ্যামের ৭০। যে জিতবে সে হবে তৃতীয় আর হারলে চতুর্থ।

এছাড়া বাকি ম্যাচগুলোর তেমন কোনো গুরুত্ব নেই। কারণ ইতোমধ্যেই চ্যাম্পিয়ন্স লীগ নিশ্চিত করে ফেলেছে ম্যানচেস্টার সিটি, চেলসি, লিভারপুল, টটেনহ্যাম। আর ইউরোপা লীগ খেলতে যাচ্ছে আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেড।

অন্যদিকে, রেলিগেশন নিশ্চিত হয়েছে হাডলসফিল্ড, ফুলহাম আর কার্ডিফ সিটির। এখন দেখা যাক শিরোপা যায় কার হাতে। এ জন্য রাত ৮টায় নজর রাখতে হবে টিভি পর্দায়। কারণ সবগুলো ম্যাচই হবে একই সময়ে।

মন্তব্য লিখুন :