সবাইকে ছাপিয়ে গেলেন মেসি

সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড়ে পরিণত হয়েছেন বার্সেলোনা ও আর্জেন্টিনার স্ট্রাইকার লিওনেল মেসি। এ তারকার বার্ষিক আয় এখন ১২৭ মিলিয়ন। এর মধ্যদিয়ে তিনি ছাড়িয়ে গেছেন বক্সার ফ্লয়েড মেওয়েদারকে। সেই সাথে চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোকেও।

পর্তুগাল ও জুভেন্টাস স্ট্রাইকারের বার্ষিক আয় ১০৯ মিলিয়ন। মানে রোনালদোর চেয়ে ১৮ মিলিয়ন বেশি আয় মেসির। বার্সা স্ট্রাইকারের আয়ের ৯২ মিলিয়ন আসে তার বেতন থেকে। বাকি টাকা আসে বিভিন্ন বিজ্ঞাপন ও অ্যাম্বাসেডর থেকে।

অন্যদিকে রোনালদোর আয়ের ৬৫ মিলিয়ন আসে বেতন থেকে। বাকি টাকা আসে এনডোর্সমেন্ট থেকে। এই দুই তারকার পরই আছেন নেইমার জুনিয়র। পিএসজির এই ব্রাজিলিয়ান তারকার বার্ষিক আয় ১০৫ মিলিয়ন। যার ৭৫ মিলিয়নই আসে বেতন থেকে।

তাদের পরেই আছেন বক্সার সাউল ক্যানেরো আলভারেজ। তার আয় ৯৪ মিলিয়ন। এরপর টেনিস তারকা রজার ফেদেরারের আয় ৯৩.৪ মিলিয়ন। ছয় নম্বরে আছেন ফুটবলার রাসেল উইলসন। তার আয় ৮৯.৫ মিলিয়ন।

আরেক ফুটবলার অ্যারন রজার্সের আয় ৮৯.৩ মিলিয়ন। বাস্কেটবল তারকা লেব্রন জেমসের আয় ৮৯ মিলিয়ন। এরপর আছেন আরও দুই বাস্কেটবল তারকা স্টিফেন কুরি এবং কেভিন দুরান্ত।

তালিকাটি করেছে যুক্টরাষ্ট্রভিত্তিক ম্যাগাজিন ফোর্বস। তাদের তালিকায় গতবার শীর্ষে ছিল বক্সার ফ্লয়েড মেওয়েদার। তার আয় ছিল ২৮৫ মিলিয়ন। রোনালদোর ১০৮ মিলিয়ন আর নেইমারের ৯০ মিলিয়ন। আর মেসির আয় ছিল ১১১ মিলিয়ন।

মন্তব্য লিখুন :