চ্যাম্পিয়ন্স লীগের ফাইনাল আজ, টটেনহ্যাম জিতবে নাকি লিভারপুল?

চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে আজ রাতে মুখোমুখি হচ্ছে দুই ইংলিশ জায়ান্ট টটেনহ্যাম ও লিভারপুল। এবার ইংলিশ লীগে রানারআপ হয়েছে লিভারপুল আর টটেনহ্যাম হয়েছে তৃতীয়। তাই সবাই আশা করছেন ফাইনালটা বেশ উপভোগ্যই হবে।

তবে পূর্বের সমীকরণ বলছে লিভারপুলের পাল্লাটাই ভারী। এই দু’দল এখন পর্যন্ত ১৭২ ম্যাচে মুখোমুখি হয়েছে। লিভারপুল জিতেছে ৮২ ম্যাচে আর টটেনহ্যাম ৪৮ ম্যাচে। বাকি ৪২ ম্যাচ হয়েছে ড্র।

সর্বশেষ ১০ ম্যাচের পাঁচটিতেই জিতেছে লিভারপুল। মাত্র একটি ম্যাচে জয় পায় পচেত্তিনোর শিষ্যরা। বাকি চারটি ম্যাচ হয় ড্র। বোঝাই যাচ্ছে লিভারপুল বেশ এগিয়ে থাকবে।

শুধু সমীকরণেই নয়, লিভারনপুল এগিয়ে থাকবে পারফর্মেও। এর কারণ তারা এবার চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে উঠেছে বার্সেলোনার মতো দলকে হারিয়ে। তাছাড়া তাদের দলে নেই কোনো ইনজুরি সমস্যা। মোহাম্মদ সালাহ- সাদিও মানে-রবার্তো ফিরমিনোদের নিয়ে গড়া আক্রমণভাগের সবাই আজ মাঠে নামবেন।

অন্যদিকে, টটেনহ্যামের মূল অস্ত্র হ্যারি কেইন ইনজুরিতে। যদিও তার বদলি খেলোয়াড় লুকাস মউরা গত ম্যাচেও হ্যাটট্রিক করেছেন। তার সাথে তো সান হুন মিন আছেনই। তাছাড়া ডেলে আলি আর ক্রিশ্চিয়ান এরিকসন এবার অসাধারণ ফর্মে আছেন।

তবে যে যাই বলুক আজকের ম্যাচটি জমজমাট হবে তা নিশ্চিত। দুই দলই চাইবে শিরোপা নিজেদের করে নিতে। সুতরাং কেউ কাউকে ছাড় দেবে না। তাছাড়া, পুটবল অনিশ্চয়তার খেলা, এখানে কখন কি হয় বলা যায় না।

তাই ম্যাচের ফলাফল জানতে চোখ রাখতে হবে টিভি পর্দায়। রাত ১টায় অ্যাতলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিতানোতে অনুষ্ঠিত হবে ম্যাচটি। সরাসরি দেখাবে সনি সিক্স।

মন্তব্য লিখুন :