কুতিনহোকে দিয়ে সালাহকে কিনতে বলেছেন মেসি

লিওনেল মেসির বয়স এখন ৩১ আর লুই সুয়ারেজের ৩২। মানে এই দুই তারকা বড়জোর আর ৩ থেকে ৪ বছর ভালোভাবে খেলা চালিয়ে যেতে পারবেন। এরপর ধীরে ধীরে আসবে তাদের পারফরমেন্সে ভাটার টান। বিষয়টি নিয়ে চিন্তিত হওয়ার কথা বার্সেলোনার। হচ্ছেও তাই। ইতোমধ্যে তাদের দীর্ঘমেয়াদি বিকল্প খুঁজতে মাঠে নেমে গেছে কাতালান ক্লাবটির কর্তৃপক্ষ।

মেসি নিজেও চাইছেন তার বিকল্প যেন দ্রুতই খোঁজা হয়। তার চেয়ে আগে যেন সুয়ারেজের বিকল্প কাউকে আনা হয়। এর কারণ বার্সা যে দুই তারকাকে নিয়ে ভবিষ্যত পরিকল্পনা সাজাচ্ছিল তারা দুইজনই ব্যর্থ। একজন হচ্ছেন ফিলিপ কুতিনহো আরকেজন ওসমান ডেম্বেলে। বার্সা আসার পর এই দুই তারকাই নিজেকে হারিয়ে খুঁজছেন।

এ কারণে মেসি চাইছেন দলে এমন একজনকে আনতে যাকে নিয়ে আক্রমণভাগ সাজানো যায়। এখানে তার প্রথম পছন্দ লিভারপুলের মিশরীয় স্ট্রাইকার মোহাম্মদ সালাহ। এ তারকাকে দলে ভেড়ানোর জন্য বার্সা কর্তৃপক্ষকে বলে দিয়েছেন তিনি।

লিভারপুলের হয়ে ২০১৭-১৮ মৌসুমে সব রেকর্ড ভেঙে দেন মোহাম্মদ সালাহ। এরপর এ মৌসুমে হয়েছেন লীগের সর্বোচ্চ গোলদাতা। দলকে নিয়ে গেছেন চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালেও। মিশরের এই তারকার দিকে নজর আছে বিশ্বের সেরা সব ক্লাবের। জুভেন্টাস ও রিয়াল মাদ্রিদ এই তারকার দিকে নজর রাখছেন অনেকদিন ধরেই।

এল মুন্ডোর দাবি, এই তারকাকে মেসির বদলি হিসেবে দলে টানার চেষ্টা করছে বার্সা। কারণ মেসির বয়স ইতোমধ্যেই ৩১ হয়ে গেছে। বড়জোর তার সার্ভিসটা আর ৩ বছর পাবে বার্সা। সে জন্য এই তারকাকে চাচ্ছে বার্সা। মেসি নিজেও এটাই চাইছেন।

তবে এই তারকাকে ছাড়তে নারাজ লিভারপুল। মেসির যুক্তি সালাহকে যদি লিভারপুল ছাড়তে না চায় তাহলে কুতিনহোকে দিয়ে সালাহকে দলে টানার প্রস্তাব দেওয়া হোক। এখন দেখার বিষয় বার্সেলোনা সেটা করে কিনা।

মন্তব্য লিখুন :