কে এই ‘জাপানি মেসি’ কুবো? (ভিডিও)

'জাপানিজ মেসি' খ্যাত তাকেফুসা কুবোকে কিনে নিয়েছে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ এ ক্লাবটি আনুষ্ঠানিকভাবে এ তথ্য জানিয়েছে। কুবোকে স্বাগত জানিয়ে শুক্রবার টুইট করেছে রিয়াল মাদ্রিদ।

গত সপ্তাহে নিজের ১৮তম জন্মদিন উদযাপনের প্রাক্কালে জাতীয় দলে অভিষেক হয়েছে কুবোর। জাপানের হয়ে কোপা আমেরিকাতেও খেলবেন তিনি।

২০১৫ সাল পর্যন্ত বার্সেলোনার যুব দল লা মাসিয়াতে ছিলেন কুবো। সেখান থেকে গতবছর যোগ দেন জাপানের ক্লাব এফসি টোকিওতে। ২১৮-১৯ মৌসুমে টোকিওর হয়ে তিনি খেলেন ১২ ম্যাচ। এই ১২ ম্যাচে চারটি গোলের পাশাপাশি অবদান রাখেন ৪ গোলে। এতেই তার দিকে নজর পড়ে বিশ্বের নামিদামি সব ক্লাবের।

কুবো জাপানের বয়সভিত্তিক দলের হয়েও খেলেছেন। তার বয়স যখন ১২ ছিল তখন তিনি খেলতেন অনুর্ধ্ব ১৫ দলে। জাতীয় দলে সুযোগ পাওয়ার আগে মানে ১৭ বছর বয়সে খেলেন অনূর্ধ্ব ২১ দলের হয়ে।

জাপানের কাওয়াসাগিতে বেড়ে ওঠেন এই মিডফিল্ডার। সেখানেই মাত্র ৭ বছর বয়সে একটি স্থানীয় ক্লাবের হয়ে খেলা শুরু করেন। এরপর চলে যান জাপানের বয়সভিত্তিক দলে খেলার জন্য।

বর্তমান বিশ্বে যে কয়জন তরুণ প্রতিভাবান খেলোয়াড় আছেন তাদের মধ্যে অন্যতম কুবো। সেটা তার স্কিল দেখলেই বোঝা যাবে। তার জন্য রিয়াল মাদ্রিদের খরচ করতে হয়েছে ২ মিলিয়ন ইউরো। প্রতি মৌসুমে ১ মিলিয়ন ইউরো করে বেতন পাবেন কুবো।




মন্তব্য লিখুন :