কুতিনহোর বার্সা ছাড়ার কারণ মেসি!

বার্সা থেকে ধারে বায়ার্ন মিউনিখে যোগ দিয়েছেন ব্রাজিলিয়ান প্লে-মেকার ফিলিপ কুতিনহো। কিন্তু ব্রাজিলের সাবেক তারকা রিভালদো খুশি হতে পারেননি কুতিনহোর ক্যাম্প ন্যু ছাড়ায়। ২৭ বছর বয়সী ব্রাজিলিয়ানের ক্লাব ছাড়ার পেছনে মেসিকেই দায়ী করলেন তিনি।

বেটফেয়ার নামের এক গণমাধ্যমকে রিভালদো বলেন, আমি সবসময় বিশ্বাস করি কুতিনহোর বার্সেলোনায় সফল হওয়ার জন্য সক্ষমতা ছিল। দলে নিয়মিত একাদশে তার জায়গা পেতে ব্যর্থ হওয়ায় আমি কিছুটা হতাশ ছিলাম। সম্ভবত সে আত্মবিশ্বাস হারিয়ে ফেলেছিল এবং অসুখী ছিল, তাই সে পুনরায় নিজের সেরাটা খুঁজে পেতে আরেকটি বড় ক্লাবে যোগ দিল।

একটু পরেই কুতিনহোর বায়ার্নে যাওয়া নিয়ে মেসিকে দায়ী করার কারণটা খোলাসা করলেন সাবেক অ্যাটাকিং মিডফিল্ডার, দলে আপনার জায়গাটা খুঁজে পাওয়া সহজ নয় যেখানে লিওনেল মেসি সফলতার সব কৃতিত্ব ও দায়িত্ব নিজে নিয়ে নেয়। পৃথিবীতে খুব অল্প খেলোয়াড় আছে যারা এমন পরিস্থিতিতে মানিয়ে নিতে পারে। সম্ভবত দলে জায়গা করে নেওয়ার জন্য কুতিনহোর সেই যথেষ্ট ধৈর্য ছিল না।

২০১৮ সালে লিভারপুল ছেড়ে বার্সেলোনায় নাম লেখান কুতিনহো। কিন্তু অ্যানফিল্ডের ফর্মটা ক্যাম্প ন্যুয়ে আনতে পারেননি তিনি। কাতালানদের প্রত্যাশা পূরণ করতে না পারায় অধিকাংশ সময় তার বেঞ্চে কেটেছে।

মন্তব্য লিখুন :