টটেনহ্যাম যাচ্ছেন দিবালা-কুতিনহো

জুভেন্টাসের আর্জেন্টাইন স্ট্রাইকার পাওলো দিবালা ৬৫ মিলিয়নে টটেনহ্যাম যাচ্ছেন বলে খবর প্রকাশ হয়েছে। অন্যদিকে লন্ডনের ক্লাবটি ফিলিপ কুতিনহোকে ১ বছরের জন্য্য ধারে নিচ্ছে।

ইএসপিএনের খবর অনুযায়ী আজ রাতেই এ দুটি ডিল সম্পন্ন করবে টটেনহ্যাম।

২০১৭-১৮ মৌসুমে কী দুর্দান্ত পারফর্মটাই না করলেন পাওলো দিবালা। বলতে গেলে জুভেন্টাসকে একাই টেনে নিয়ে গেলেন। পুরো মৌসুমে ২৮ গোলের পাশাপাশি অবদান রাখলেন ১২ গোলে। এমন পারফর্ম দেখে ফুটবল বোদ্ধারা তো বলেই দিয়েছিলেন জুভেন্টাসের পরবর্তী তারকা তিনিই। তবে বছর ঘুরতেই যেন সব বদলে গেল।

২০১৮-২৯ মৌসুমে মোটে ১৭ ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন সেই দিবালা। গোল মাত্র সাতটি। প্রায় পুরো মৌসুমটাই কাটাতে হয়েছে বেঞ্চে বসে। যারা ফুটবলের নিয়মিত খবর রাখেন তাদের বলে দিতে হবে না এর কারণটা কী। দিবালার এমন অবস্থার কারণ যে রোনালদো তা জানারই কথা।

গত মৌসুমে পর্তুগিজ যুবরাজ দলে যোগ দেয়ার পরই দিবালার প্রয়োজনীয়তা কমে আসে জুভেন্টাসের কাছে। কারণ দুই তারকাই খেলেন এক পজিশনে। সে ক্ষেত্রে জুভেন্টাস রোনালদোকেই প্রধান্য দিয়েছেন। যে কারণে এখন দিবালাকে ছাড়তে পারলেই বাঁচে তারা।

শোনা যাচ্ছে এই তারকাকে কিনতে মরিয়া চেষ্টা চালাচ্ছে গত ৩ বছরে কোনো খেলোয়াড় না কেনা টটেনহ্যাম। ইতোমধ্যেই তারা আনুষ্ঠানিক প্রস্তাবও দিয়েছে। তাতে রাজি জুভেন্টাস। সব ঠিক থাকলে আজকেই ৬৫ মিলিয়নে চুক্তি হয়ে যাবে।

টটেনহ্যাম কোচ মাউরো পচেত্তিনোর পছন্দ দিবালা। এই কোচ আবার আর্জেন্টিনার সাবেক খেলোয়াড়। সুতরাং স্বদেশির প্রতি টান থাকবেই। তবে পচেত্তিনো আক্রমণের ধার বাড়াতেই চাচ্ছেন দিবালাকে। ডিলটা হয়ে গেলে এবার ইংলিশ প্রিমিয়ার লীগে দেখা যাবে এই আর্জেন্টাইনকে সার্জিও অ্যাগুয়েরোর সাথে লড়তে।

বার্সেলোনাতেও খুব একটা সুখে নেই কুতিনহো। মৌসুমজুড়েই আছেন অফ ফর্মে। যে কারণে তাকে বিক্রি করে দেওয়ার কথা ভাবছে কাতালানরা। নতুন মৌসুম শুরুর আগে তাকে বিক্রির জন্য উন্মুক্তও করা হয়। তবে কেউ তাকে কিনতে রাজি হয়নি। এখন ইএসপিএন বলছে, এই তারকাকে ১ বছরের জন্য ধারে নিচ্ছে টটেনহ্যাম। ডিলটা চূড়ান্ত হবে আজ রাতেই।

মন্তব্য লিখুন :