দলবদল শেষ: ২০১৯-২০ মৌসুমে জুভেন্টাসের চূড়ান্ত স্কোয়াড

ইতালির চ্যাম্পিয়ন জুভেন্টাস। গত ৭ বছর ধরে তাদের ঘরেই যাচ্ছে লীগ শিরোপা। তবে তাদের একটি অপূর্ণতা আছে। সেটি হলো চ্যাম্পিয়ন্স লীগ জিততে না পারা। সর্বশেষ ১৯৯৫-৯৬ মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা উঠেছিল তাদের হাতে। এরপর মোট চারবার তারা পৌঁছেছে ফাইনালে। তবে কোনোবারই ট্রফি উচিয়ে ধরতে পারেনি।

সর্বশেষ ২০১৪-১৫ ও ২০১৬-১৭ মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে উঠে তারা। তবে একবার বার্সেলোনা আর একবার রিয়াল মাদ্রিদের কাছে হেরে তাদের স্বপ্ন ভঙ্গ হয়। এরপর গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগ জিততে রিয়াল মাদ্রিদ থেকে ক্রিশ্চিয়ানো রোনালদোকে উড়িয়ে আনে তারা। তবে তাতেও লাভ হয়নি।

তাদের বিদায় নিতে হয় শেষ আটে আয়াক্সের কাছে হেরে। এরপরই দলে ব্যাপক পরিবর্তনের ইঙ্গিত দেয় দলটি। রোনালদোও বেশ কয়েকজন তারকাকে ভেড়াতে বলেন দলে। এবারের দলবদল শেষ হয়েছে দিন তিনেক আগপ। বেশ কয়েকজন তারকাকে কেনার পাশাপাশি অনেককে বিক্রি করে দিয়েছে ইতালির চ্যাম্পিয়নরা।

বেচা-কেনা শেষে কেমন হলো নতুন জুভেন্টাস সেটা দেখে নেওয়া যাক।

গোলকিপার: ওজিক শেজনি (পোল্যান্ড), জিয়াইনলুজি বুফন, মাতেও পেরিন, কার্লোস পিনসগলিয়া (ইতালি)।

ডিফেন্ডার: ম্যাথিয়াস ডি লাইট (নেদারল্যান্ডস), লিওনার্দো বোনুচ্চি, ড্যানিয়েল রুগানি, জর্জিও চিয়েল্লিনি, মাত্তেও ডি (ইতালি), মারলিন ডেমরিয়াল (তুরস্ক), অ্যালেক্স সান্দ্রো, দানিলো (ব্রাজিল)।

মিডফিল্ডার: মিরালেম পিয়ানিক (বসনিয়া), এমরি কান, স্যামি খেদিরা (জার্মানি), অ্যারন র‌্যামসি (ওয়েলস), আদ্রিয়ান র‌্যাবিওট, ব্লেইসি মাতুইদি (ফ্রান্স), রদ্রিগো বেনটাচুর (উরুগুয়ে)।

স্ট্রাইকার: ক্রিশ্চিয়ানো রোনালদো (পর্তুগাল), পাওলো দিবালা, গঞ্জালো হিগুয়েইন (আর্জেন্টিনা), জুয়ান কোয়ার্দাদো (কলম্বিয়া), ডগলাস কস্তা (ব্রাজিল), মার্কো জাকো, মারিও মানজুকিচ (ক্রোয়েশিয়া)।

মন্তব্য লিখুন :