রসুন ধরে রাখবে যৌবন, জেনে নিন কিভাবে

আমাদের দেশে মশলা হিসেবে রসুনের জনপ্রিয়তা ব্যাপক। তরকারি থেকে শুরু করে আচার, প্রায় সবকিছুতেই ব্যবহার হয় রসুন। কিন্তু জানেন কি, ত্বকের ঔজ্জ্বল্য ধরে রাখার জন্য রসুনের কোনো বিকল্প নেই। বয়স ধরে রাখতেও সাহায্য করে রসুন। তাহলে জেনে নিন কিভাবে রসুন ব্যবহার করলে ঔজ্জ্বল্য ফিরবে ত্বকে আর ধরে রাখতে পারবেন যৌবন।

ব্রণের সমস্যা: যদি কারো ব্রণের সমস্যা থেকে থাকে তাহলে রসুনের মাধ্যমে সে সমস্যা থেকে পেতে পারেন মুক্তি। খুব অল্প সময়ে ব্রণ থেকে ব্রণ থেকে আপনাকে মুক্তি দেবে রসুন। এ জন্য প্রথমে এক কোয়া রসুনের রস ব্রণের উপর লাগিয়ে নিন। পাঁচ মিনিট রেখে তা ধুয়ে ফেলুন। কয়েকদিন পরে ফলাফল দেখলে চমকে যাবেন আপনি।

ত্বকের ঔজ্জ্বল্য ফেরাবে: এক কোয়া রসুন এবং অর্ধেক টমোটো দিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। ওই পেস্টটি আপনার মুখে লাগিয়ে রাখুন। দশ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন গোটা মুখ। দেখবেন চকচক করছে আপনার ত্বক।

হাত-পায়ের দাগ দূর করবে: অনেকের ত্বকেই লাল-লাল দাগ দেখতে পাওয়া যায়। দানা দানা আকারে বেরোয় ব়্যাশ। হাত, কনুই এমনকী মুখেও মাঝে মাঝে এই দাগ দেখতে পাওয়া যায় অনেকের। এই সমস্যা থেকে মুক্তি পেতে রসুনের জুড়ি মেলা ভার। রসুনের রস প্রতিদিন ওই দাগের উপর লাগালে দুই সপ্তাহের মধ্যেই তা চলে যাবে।

এ তো গেল নয় ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে রসুনের ব্যবহার। শুধু ত্বকের সমস্যাই নয়, হারানো যৌবনকে ফিরিয়ে দিতে পারে এক কোয়া রসুন। মধু এবং লেবুর রসের সঙ্গে মিশিয়ে প্রতিদিন সকালে এক কোয়া করে রসুন খান। দেখবেন, বয়স ৪০ হলেও ২০ পার হওয়া যুবক মনে হবে আপনাকে।

মন্তব্য লিখুন :