আগামী জুনে মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা আগামী জুন মাসে হতে পারে বলে জানিয়েছে পিএসসির একটি সূত্র।বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) অধীনে এবার ওই পরীক্ষায় ১ হাজার ৩৭৮ পদের বিপরীতে প্রায় ২ লাখ ৩৫ হাজার প্রার্থী আবেদন করেছেন।

পরীক্ষা নিয়ে উৎকণ্ঠায় আছেন প্রার্থীরা। গত বছরের ১০ সেপ্টেম্বর থেকে আবেদন গ্রহণ শুরু হয়ে ৮ অক্টোবর শেষ হয়।

নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে বাংলায় ৩৬৫ জন, গণিতে ২০৫ জন, জীববিজ্ঞান ১১৮ জন, ইংরেজিতে ১০৬ জন, ধর্মে ১৭২ জন, সামাজিক বিজ্ঞানে ৮৩ জন, ভৌতবিজ্ঞানে ১০ জন, ব্যবসায় শিক্ষায় ৮ জন, ভূগোলে ৫৪ জন, চারুকলায় ৯২ জন, শারীরিক শিক্ষায় ৯৩ জন এবং কৃষিশিক্ষায় ৭২ জন সহকারী শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

পিএসসি সূত্র জানায়, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদটি দ্বিতীয় শ্রেণির পদমর্যাদা হওয়ায় এই প্রথম সরাসরি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

পরীক্ষার্থীরা জানান, সাত মাস আগে নিয়োগের আবেদন করা হলেও এখনো পরীক্ষার তারিখ ঘোষণা করেনি পিএসসি।তাই দ্রুততম সময়ের মধ্যেই এই পরীক্ষার তারিখ ঘোষণা করার জন্য তারা জোর দাবি জানিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান মোহম্মদ সাদিক সাংবাদিকদের বলেন, মাধ্যমিকের শিক্ষক নিয়োগে প্রায় ২ লাখ ৩৫ হাজার প্রার্থী আবেদন করেছেন।বিপরীতে পদ আছে ১ হাজার ৩৭৮। সবকিছু ঠিক থাকলে আগামী জুনের শেষ দিকে পরীক্ষা নেয়া হতে পারে।

মন্তব্য লিখুন :