তফসিল না পেছানোর দাবি জাতীয় পার্টির

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল না পেছানোর জন্য নির্বাচন কমিশনের প্রতি দাবি জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোট।

বুধবার (৭ নভেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে কমিশনের সঙ্গে প্রায় দেড় ঘণ্টার বৈঠক শেষে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এ কথা সাংবাদিকদের জানান।

তিনি বলেন, নির্বাচন কমিশন ৮ নভেম্বর (বৃহস্পতিবার) তফসিল ঘোষণার সময় নির্ধারণ করেছে। যতদূর জেনেছি আজ (বুধবার) রাজনৈতিক সংলাপ শেষ হচ্ছে। আর কোনো সংলাপের অজুহাতে নির্বাচনের তারিখ পেছানোর যৌক্তিকতা আছে বলে আমরা মনে করি না।

বৈঠকে তারা ইভিএম ব্যবহার না করা এবং সেনাবাহিনীকে স্ট্রাইকিং ফোর্স হিসেবে মোতায়েনসহ আট দফা দাবি জানিয়েছেন। তাদের অন্যান্য দাবির মধ্যে রয়েছে—মনোনয়ন ফরম সহজীকরণ, নির্বাচনে কালো টাকার প্রভাব ও অস্ত্রের ব্যবহার বন্ধকরণ, সহিংসতা ও সংঘাত এড়ানো, গাড়ি-মোটরসাইকেলের মহড়া সীমিতকরণ ও নির্বাচন কমিশন থেকে প্রার্থীদের একক ও অভিন্ন পোস্টার ছাপানোর ব্যবস্থা করা।

ইভিএম নিয়ে মানুষের আস্থা অর্জন না করা পর্যন্ত এটির ব্যবহার না করতে ইসির প্রতি আহ্বান জানান তারা। নির্বাচন কমিশন তাদের (জাপার) বেশ কিছু দাবির সঙ্গে সম্মত হয়েছে বলে রুহুল আমিন হাওলাদার দাবি করেন।

বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা, চার কমিশনার ও কমিশন সচিব উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন :