আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা হবে: মির্জা ফখরুল

নির্বাচনকালীন সরকার আন্দোলনের মাধ্যমে আদায় করা হবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (৭ নভেম্বর) গণভবনে আওয়ামী লীগের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপের পর বেইলি রোডে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা বিশ্বাস করি, আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান হওয়া উচিত। কিন্তু সরকার যদি সে পথে না আসে, সরকার যদি আলোচনার মাধ্যমে একটা জায়গা পৌঁছাতে না চায়, তাহলে তার দায়-দায়িত্ব সরকারের ওপরই বর্তাবে।

সংলাপ ফলপ্রসূ হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ফলপ্রসূ হলো কিনা, তা তো আলোচনা শেষে বোঝা যাবে। আলোচনা তো অব্যাহত আছে।

সংলাপে জাতীয় ঐক্যফ্রন্ট আশার আলো দেখছে কিনা, জানতে চাইলে তিনি বলেন, জনগণ যদি দেখে, তাহলে আশার আলো দেখা হবে। কাল আমরা রোডমার্চ করে রাজশাহী যাচ্ছি, পরশু সেখানে জনসভা করবো।

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেন, বল এখন সরকারের কোর্টে। দাবি না মানলে পরিস্থিতির দায় সরকারকে নিতে হবে।

তিনি আরও বলেন ৭ দফার ব্যাপারে আজকের সংলাপে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত আসেনি, তবে এ ব্যাপারে সীমিত পরিসরে আরও আলোচনা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও ছিলেন জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতা সুলতান মোহাম্মদ মনসুরসহ অন্যরা।

মন্তব্য লিখুন :