সারাদেশে সতর্ক অবস্থানে র‌্যাব-পুলিশ

তফসিল ঘোষণাকে সামনে রেখে আইনশৃঙ্খলা রক্ষায় বিশেষ টহল অনুষ্ঠিত হয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব)। শুধু র‌্যাবই নয় সারাদেশে সতর্ক অবস্থান নিয়েছে পুলিশও।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) সকাল থেকে র‌্যাবের বিভিন্ন ইউনিট সারাদেশে রাজধানীসহ সারাদেশে টহল শুরু করে। রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ সব সড়কে পুরিশের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

গতকাল প্রধানমন্ত্রীর সাথে দ্বিতীয় দফা সংলাপের পর মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, নির্বাচনকালীন সরকার আন্দোলনের মাধ্যমে আদায় করা হবে। এরপরই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, কেউ বিশৃঙ্খলার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

অন্যদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ ও তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছে সিইসি এ কে এম নূরুল হুদা। এর প্রেক্ষিতেই আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ টহল।

তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব কুমার সরকার বলেন, এখনও ঐক্যফ্রন্টের কর্মসূচি সম্পর্কে আমরা নিশ্চিত নই। তবে অবস্থা বিবেচনায় ব্যবস্থা। অরাজকতা ও বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা হলে দমন করা হবে।

র‌্যাব-২ ব্যাটালিয়নের মেজর মোহাম্মদ আলী বলেন, বিশৃঙ্খলা যাতে না হয় সেজন্য নির্দেশনা রয়েছে। র‌্যাব-২ সদস্যরা রাজধানীতে বিশেষ করে আগারগাঁও এলাকায় টহলে ও সতর্কাবস্থানে রয়েছে।

পাবনার কোম্পানী কমান্ডার মেজর এস এম মোর্শেদ হাসান পিএসসি জানান, জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে কিছু মহল দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নষ্ট করার জন্য তৎপর হতে পারে। মূলত: সার্বিক আইন শৃঙ্খলা রক্ষা এবং সাধারণ মানুষকে স্বস্তিময় রাখতে এই বিশেষ টহলের আয়োজন।

মন্তব্য লিখুন :