পরীক্ষা দিচ্ছে ছাত্রীরা, বিক্ষোভ করছেন অভিভাবকরা

অরিত্রির অধিকারীর আত্মহত্যার ঘটনার পর অবশেষে আজ (৭ ডিসেম্বর) থেকে রাজধানীর বেইলি রোডের ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। তবে ছাত্রীরা পরীক্ষার হলে গেলেও বাই গভর্নিং বডির সদস্যদের পদত্যাগ দাবিতে বিক্ষোভ করছেন অভিভাবকরা।

শিক্ষাপ্রতিষ্ঠানটির নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনার প্রতিবাদে টানা তিন দিনের আন্দোলনে সব ধরনের ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকে। দাবি পূরণের আশ্বাসে গতকাল বৃহস্পতিবার আন্দোলন স্থগিত করে ছাত্রী ও অভিভাবকেরা।

এর প্রেক্ষিতে ৫ ডিসেম্বরের স্থগিত হওয়া ৯ম ও ৭ম শ্রেণির বার্ষিক পরীক্ষা দিতে ভিকারুনসিনার মূল ক্যাম্পাসে বেলা ১১টা থেকে প্রবেশ করতে শুরু করে পরীক্ষার্থীরা। দুপুর সাড়ে ১২টা থেকে এ পরীক্ষা শুরু হয়।

এ সময় সন্তানদের পরীক্ষার হলে পাঠিয়ে গভর্নিং বডির সদস্যদের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করতে থাকেন অভিভাবকরা। তাদের দাবি, দ্রুত সময়ের মধ্যে গভর্নিং বডির সদস্যদের পদত্যাগ করতে হবে। নইলে আবারো আন্দোলনে নামবেন তারা।

গভর্নিং বডির এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে জানান, সামনে গভর্নিং বডির একটি সভা আছে। সেখানেই পদত্যাগের বিষয়টি নিয়ে আলোচনা হবে। ওখানেই সব সিদ্ধান্ত হবে।

গত সোমবার শান্তিনগরের বাসায় অরিত্রী আত্মহত্যা করে। অভিযোগ ওঠে, অরিত্রী ও তার বাবা-মায়ের সঙ্গে প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ, শাখাপ্রধান ও শ্রেণিশিক্ষক নির্দয় আচরণ করেন—এ কারণেই মানসিকভাবে বিপর্যস্ত হয়ে সে আত্মহত্যা করে।

মন্তব্য লিখুন :