আওয়ামী লীগ আছে বলেই দেশে উন্নয়নের জোয়ার: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা  বলেছেন, বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বের মানচিত্রে মাথা উচু করে দাঁড়িয়েছে। দেশে উন্নয়নের জোয়ার সৃষ্টি হয়েছে। আওয়ামী লীগ সরকার আছে বলেই, নৌকার সরকার আছে বলেই এই উন্নয়ন। এ উন্নয়নের ধারা বজায় রাখতে রাখতে হলে, আগামীতে নৌকা প্রতীকে ভোট দিয়ে উন্নয়নকে আরও গতিশীল  করতে হবে।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) বিকালে মানিকগঞ্জে এক পথসভায় এসব কথা বলেন আওয়ামী লীগ সভাপতি।

শেখ হাসিনা বলেন, এই জেলা এক সময় ছিল উন্নয়নবঞ্চিত ছিল। আজ এ জেলায় ব্যাপক উন্নয়ন কাজ হয়েছে। গ্রামে গ্রামে পৌঁছে গেছে ডিজিটালের ছোঁয়া। এই জেলার উন্নয়ন ধারাকে অব্যাহত রাখতে নৌকার প্রার্থী জাহেদ মালেককে ভোট দিয়ে নির্বাচিত করুন।

প্রধানমন্ত্রী ২০০৮ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত দেশের উন্নয়নের চিত্রও তুলে ধরেন। তিনি দেশের ভাগ্য উন্নয়ন করতে ২১০০ সাল পর্যন্ত মহাপরিকল্পনা করেছেন বলে জানান।

তিনি বলেন, প্রতিটি উপজেলা থেকে ইউনিয়ন পর্যায়ে আমরা কমিউনিটি ক্লিনিক করেছি। সেখানে বিনামূল্যের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। বিনামূল্যে ২১ প্রকার ওষুধ বিতরণ করা হচ্ছে।  শহর থেকে গ্রাম পর্যায়ে স্কুলের ছেলে-মেয়েদের বিনামূল্যে বই বিতরণ করা হচ্ছে। ১ কোটি ৪০ লাখ উপবৃত্তির টাকা এখন মোবাইলে পৌঁছে যাচ্ছে।

তিনি আগামীতে স্বাধীনতাবিরোধী, খুনিদের, লুটেরাদের আর ক্ষমতায় না আনার জন্য অনুরোধ করেন।

প্রধান মন্ত্রী বক্তব্য দেওয়ার আগে মানিকগঞ্জ-২ আসনের এমপি মমতাজ বেগম গানে গানে প্রধানমন্ত্রীর উন্নয়ন চিত্র তুলে ধরেন। পরপর বক্তব্য রাখেন মানিকগঞ্জ-৩ আসনের এমপি প্রার্থী জাহিদ মালেক স্বপন।

মন্তব্য লিখুন :