রোহিঙ্গাদের টাকা নিজেদের পেছনে খরচ করছে এনজিওরা

আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, রোহিঙ্গাদের জন্য বিদেশ থেকে আসা টাকার ৭৫ শতাংশই কিছু এনজিও তাদের নিজেদের দেখভাল করার পেছনে খরচ করছে।

বুধবার (১৩ মার্চ) সচিবালয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের গোয়েন্দা প্রতিবেদন অনুযায়ী দেখা যাচ্ছে, এনজিওগুলো খারাপ উদ্দেশ্য নিয়ে কাজ করছে। আপনারা জেনে অবাক হবেন, গেল সেপ্টেম্বর পর্যন্ত তাদের হোটেল ভাড়া বাবদ ব্যয় হয়েছে প্রায় দেড়’শ কোটি টাকা এবং ফ্ল্যাট ভাড়া দিয়েছে ৮ কোটি টাকার উপরে।

তিনি বলেন, যাদের জন্য বিদেশ থেকে টাকা আনা হয় সেই রোহিঙ্গাদের জন্য টাকার ২৫ শতাংশও খরচ হয় না। আমরা গোয়েন্দা সংস্থাকে বলেছি বিষয়টি আরও খতিয়ে দেখার জন্য। অনুসন্ধানে সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ভাসানচরে রোহিঙ্গাদের নিতে ইউএন আপত্তি জানিয়েছেন এ বিষয়ে প্রশ্ন করা হলে মন্ত্রী বলেন, এটা তাদের নিজস্ব বিষয়। আমাদের সরকার কোথায় রোহিঙ্গাদের রাখবে সেটা আমরা সিদ্ধান্ত নিব। তারা দেখবে রোহিঙ্গারা ভালো আছে কি না।

মন্তব্য লিখুন :