প্যারোল খালেদা জিয়া ও তার পরিবারের বিষয়: মির্জা ফখরুল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলের জন্য আবেদন করা হবে কি না তা খালেদা জিয়া ও তার পরিবারের ব্যাপার। এটি দলের বিষয় নয় বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১৫ এপ্রিল) দুপুরে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানানোর পর তিনি এ কথা জানান।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, প্যারোল আমাদের দলের বিষয় নয়। খালেদা জিয়া অসুস্থ। প্যারোল তার ও তার পরিবারের বিষয়। সুতরাং এটি নিয়ে আমরা আলোচনা করিনি।

বাংলা নববর্ষ উপলক্ষে রবিবার মির্জা ফখরুলসহ দলের দুই নেতা খালেদা জিয়ার সঙ্গে দেখা করার সুযোগ পান জানিয়ে তিনি বলেন, তখন তার স্বাস্থ্যের বিষয় নিয়ে আলোচনা হয়েছে, চিকিৎসার ব্যাপারে কথা হয়েছে। তার মামলার আইনগত দিকগুলো নিয়েও আলোচনা হয়েছে। তিনি দলের খোঁজখবর নিয়েছেন, নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে বলছেন, জাতীয় ঐক্য অটুট রাখতে বলেছেন এবং দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন।

বিএনপির এই নেতা বলেন, আমাদের গণতান্ত্রিক আন্দোলন চলমান। গণতন্ত্র পুনরুদ্ধার এবং দেশনেত্রীকে মুক্ত করা, আমাদের আন্দোলন বেগবান করার জন্য আমরা শপথ নিয়েছি।

খালেদা জিয়ার সঙ্গে বিএনপির বিজয়ী সংসদ সদস্যদের শপথ নেওয়ার বিষয় নিয়ে আলোচনা হয়নি জানিয়ে ফখরুল বলেন, একে তো আমরা নির্বাচিত বলছি না, আমরা ফলাফল প্রত্যাখান করেছি।

মন্তব্য লিখুন :