জাপার রুহুলের বিরুদ্ধে অনুসন্ধানে বাধা নেই

জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অনুসন্ধান চলবে বলে রায় দিয়েছেন আদালত।

রোববার (২৮ এপ্রিল) দুদকের তলব নোটিশ স্থগিত করে হাইকোর্টের আদেশের ওপর স্থগিতাদেশ দিয়েছেন আপিল বিভাগ। প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বেঞ্চ হাইকোর্টের আদেশের বিরুদ্ধে দুদকের করা আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেন।

আদালতে হাওলাদারের পক্ষে ছিলেন ব্যারিস্টার শফিক আহমেদ, জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন ও আইনজীবী মাহবুব শফিক। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান।

খুরশীদ আলম খান বলেন, হাওলাদারের দুর্নীতি দমন কমিশনের দেওয়া নোটিশের কার্যকারিতা গত ৩ এপ্রিল চার সপ্তাহের জন্য স্থগিত করেছিলেন হাইকোর্ট। এর বিরুদ্ধে দুদকের পক্ষ থেকে আপিল বিভাগে আবেদন করা হয়। রবিবার আপিল বিভাগ হাইকোর্টের আদেশ স্থগিত করে দেন। এখন তার বিরুদ্ধে দুদকের অনুসন্ধান কার্যক্রম চলতে কোনো বাধা নেই।

উল্লেখ্য, গত ২৮ মার্চ রুহুল আমিনকে দুর্নীতির বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে তলব করে চিঠি পাঠিয়েছেন দুদকের উপ-পরিচালক সৈয়দ আহমদ। দুদকের সেই তলব নোটিশ স্থগিত করে হাইকোর্টের আদেশ দেয়া হয়েছিল। এবার সেই আদেশের ওপর স্থগিতাদেশ দিয়েছেন আপিল বিভাগ।



মন্তব্য লিখুন :